x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ১১ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৯ লাখেরও বেশি

আগামী চ্যাম্পিয়নস লিগে যেতে পারবে তো চেলসি?

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ১৩:০৭

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ডেভিড ম্যাকগোল্ডরিকের জোড়া গোলে চেলসিকে হারিয়ে দারুন জয় তুলে নিয়েছে শেফিল্ড ইউনাইটেড। এই হারে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে যেতে পারবেতো চেলসি এমনই প্রশ্ন উঠেছে সমর্থকদের মনে। এখনও চেলসির হাতে বাকি আছে তিম ম্যাচ।

শনিবার (১১ জুলাই) ব্রামাল লেন স্টেডিয়ামে চেলসিকে ৩-০ গোলে হারিয়েছে শেফিল্ড ইউনাইটেড।

এদিন ম্যাচের শুরুতে এগিয়ে যায় শেফিল্ড। ম্যাচের ১৮তম মিনিটে ম্যাকবার্নির এক ভলি আটকাতে গিয়ে ভুল পজিশনে চলে যান চেলসির গোলরক্ষক কেপা আরিজাবালাগা। সেখান থেকে বল নিয়ে গোল করতে ভুল হয়নি ম্যাকগোল্ডরিকের। কেপা ঠিক জায়গায় থাকলে হয়তো শটটা আটকাতে পারতেন।

পরে ম্যাচের ৩৩তম মিনিটে বাঁপ্রান্ত থেকে উড়ে আসা এক ক্রসে ম্যাকবার্নি যখন মাথা ছোঁয়াচ্ছেন, দুই সেন্টারব্যাক কার্ট জুমা আর ক্রিশ্চিয়ানসেন তখনো চিন্তা করছেন, কে 'মার্ক' করবেন ম্যাকবার্নিকে! আর সে দোনমনার সুযোগ নিয়েই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় শেফিল্ড।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৭৭তম মিনিটে ম্যাকগোল্ডরিকই চেলসির কফিনে শেষ পেরেক ঠুকে দেন। ফরাসি স্ট্রাইকার লিজ মুসের এক ক্রস আটকাতে গিয়ে উল্টো ম্যাকগোল্ডরিকের পায়ে বল দিয়ে দেন চেলসির জার্মান ডিফেন্ডার আন্তোনিও রুডিগার। জালে জড়াতে বেগ পেতে হয়নি ম্যাচসেরা এই তারকার।

ম্যাচ হারার পরও পয়েন্ট টেবিলের তিন নম্বরে আছে চেলসি। কিন্তু চতুর্থ ও পঞ্চম স্থানে থাকা লেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড চেলসির চেয়ে যথাক্রমে এক ও দুই পয়েন্টে পিছিয়ে আছে। সাউদাম্পটনের বিপক্ষে ইউনাইটেড ও বোর্নমাথের বিপক্ষে লেস্টার জিতলেই টপকে যাবে চেলসিকে। মৌসুমের এই পর্যায়ে যা চেলসির চ্যাম্পিয়নস লিগ স্বপ্নে বেশ বড় বাধার সৃষ্টি করতে পারে।

এই হারে ৩৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে চেলসি। সমান ম্যাচে ৯৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুর। সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে শেফিল্ড ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত