x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ১১ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৯ লাখেরও বেশি

নোরালদোর জোড়া পেনাল্টিতে বেঁচে গেলো জুভেন্টাস

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ০৫:০১

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি আ’ লিগে নিজেদের মাঠে দুর্দান্ত আটালান্টার বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া পেনাল্টি গোলে বেঁচে গেলো জুভেন্টাস।

শনিবার (১১ জুলাই) অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে আটালান্টার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে মাওরিসিও সারির শিষ্যরা।

চলতি সিরি আ’ লিগে টানা ৯ ম্যাচ জিতে জুভেন্টাসের মাঠে খেলতে এসেছিল আটালান্টা। এই মৌসুমে তাদের চেয়ে বেশি গোল সিরি আ’তে নেই কোনো দলের। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা জুভেন্টাসের চেয়েও ২০ গোল বেশি ছিল তাদের। আর স্বল্প বাজেটের দল নিয়েও গ্যাস্পারিনির দল তো বহু আগেই সমীহ আদায় করে নিয়েছে ইতালিতে। তাই আটালান্টার বিপক্ষে ম্যাচটা যে সহজ হবেনা সেটা জানাই ছিল জুভেন্টাসের।

এদিন ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খলতে থাকে আটালান্টার। ম্যাচের ১৬তম মিনিটে এগিয়ে যায় তারা। আলেহান্দ্রো গোমেজের পাসে জুভেন্টাসের জালে বল জড়ান দুভান জাপাতা। এ নিয়ে চলতি মৌসুমে ১৫টি গোল করেন জাপাতা। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোন গোল না হলে এই ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় জুভিরা।

বিরতি থেকে ফিরে এসে গোল পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে রোনালদো-দিবালারা। ম্যাচের ৫৫তম মিনিটে আটালান্টাকে চাপে ফেলে তখন প্রথম পেনাল্টি আদায় করেন দিবালা। আটালান্টা গোলরক্ষককে কোনো সুযোগ না দিয়েই স্পট কিক থেকে গোলটি পরিশোধ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

এরপর অবশ্য আটালান্টাকে আর তেমন সুযোগই দিচ্ছিল না জুভেন্টাস। রোনালদোই জুভেন্টাসকে এগিয়ে দিতে পারতেন। হুয়ান কুয়দ্রাদোর পাস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ এক শট করেছিলেন তিনি, কিন্তু সে দফায় আটালান্টার গোলরক্ষক গোলিনির কাছে আটকে যান রোনালদো।

এরপর আরও একবার জুভেন্টাসকে হতাশ করে আটালান্টা। ম্যাচের ৮০তম মিনিটে মুরিয়েলের পাসে বক্সের ঠিক ভেতরে ঢুকে ডান পায়ের জোরালো শট বটম কর্নারে বল জড়িয়ে আবারও দলকে এগিয়ে দেন রুসলান মালিনোভস্কি। এতে ২-১ গোলে এগিয়ে যায় আটালান্টা।

পরে ম্যাচের শেষ মুহুর্তে অর্থাৎ ৯০তম মিনিটে আবারও পেনাল্টিতে সমতায় ফেরে জুভেন্টাস। তবে জুভিদের শেষ পেনাল্টির উৎস ছিল কর্নার। ওই কর্নার অবশ্য রোনালদোরই আদায় করা। ২৫ গজের বেশি দূর থেকে দারুণ একটি ফ্রি কিক নিয়েছিলেন তিনি। আটালান্টা ডিফেন্ডারের গায়ে লেগে তখন বল চলে যায় বাইরে। আর সেখান থেকেই পরে হিগুয়াইন আদায় করে নেন দ্বিতীয় পেনাল্টি। দ্বিতীয় দফায় আরও একবার নিচু শটেই গোলিনকে হতাশ করেন রোনালদো। অবশেষে এই ২-২ গোলের ড্র’য়ে তুরিনে পুরোটা সময় দারুণ খেলতে থাকা জিয়ান পিয়েরো গ্যাস্পারিনির দল দিনশেষে নিজেদের হতভাগাই ভেবেছেন।

চলতি মৌসুমের সিরি আ’র শিরোপা লড়াই প্রায় শেষ হয়ে গেলেও, জুভেন্টাস-আটালান্টা ম্যাচটি তর্ক-বিতর্ক-আলোচনার রসদ যুগিয়ে দিয়ে গেছে।

এই ড্রয়ে ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে জুভেন্টাস। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লাৎসিও। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে আটালান্টা। এক ম্যাচ কম খেলে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে ইন্টার মিলান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত