x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ১১ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৯ লাখেরও বেশি

স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ব্রাইটনকে বিদ্ধস্ত করল ম্যানচেস্টার সিটি

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ০৪:০২

সাহস ডেস্ক

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা হাতা ছাড়া হওয়ার পর যেন ক্ষেঁপেছে পেপ গার্দিওলার শিষ্যরা। একের পর এক বড় জয় নিয়ে মাঠ ছাড়ছে তারা। আজ স্বাগতিক ব্রাইটনের বিপক্ষেও রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। আর এই জয়ে টানা পাঁচ ম্যাচে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা।

শনিবার (১১ জুলাই) দিবাগত রাতে ফ্যালমার স্টেডিয়ামে ব্রাইটনকে ৫-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। বাকি গোল দুটি করেছে গেব্রিয়েল জেসুস ও বার্নান্দো সিলভা।

এর আগে চলতি মৌসুমের ‘চ্যাম্পিয়ন’ লিভারপুলকে ৪-০, আর্সেনালকে ৩-০, বার্নলিকে ৫-০ এবং নিউক্যাসলকে ৫-০ গোলে হারিয়েছে সিটিজেনরা।

এদিন শুরু থেকেই নিজেদের আধিপত্য দেখায় গার্দিওলার শিষ্যরা। তাই এগিয়ে যেতেও বেশি সময় লাগেনি সিটিজেনদের। ম্যাচের ২১তম মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন রাহিম স্টার্লিং।

পরে ম্যাচের ৩৫তম মিনিটে আবার এগিয়ে যেতে পারতো ম্যানসিটি। গ্যাব্রিয়েল জেসুসে সট নেয়া বল বারে লেগে ফিরে যায়। তবে বিরতিতে যাওয়ার আগে দলকে ঠিকই এগিয়ে দেন জেসুস। ম্যাচের ৪৪তম মিনিটে রোর্দির পাসে গোল আদায় করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানচেস্টার সিটি।

বিরতি থেকে ফিরে এসেই ফের এগিয়ে যেতে পারত সিটি। ম্যাচের ৪৯তম মিনিটে স্বাগতিকদের ডি বক্সে একটু বাইরে ডি ব্রুইনকে ফাউল করলে ফ্রি কিকের বাঁশি বাজায় রেফারি। ৫০তম মিনিটে ফ্রি কিকটি করেন ব্রুইন। বলটি বারপোস্টে লেগে গোল বঞ্চিত হন ব্রুইন। তার তিন মিনিট পরে নিজের জোড়া গোল করে দলকে আবারও এগিয়ে দেন রাহিম স্টার্লিং। ম্যাচের ৫৩তম মিনিটে রিয়াদ মাহারেজের জাগানো বলে হেড দিয়ে গোলটি করেন স্টার্লিং। তার মিনিট পরে ফের সিটিজেনদের এগিয়ে দেন বার্নান্দো সিলভা। ম্যাচের ৫৬তম মিনিটে প্রথম সট নিলে তা ব্রাইটনের গোলকি ফিরিয়ে দেন। আবারও বলটি পেয়ে যায় সিলভা। ফের সটে গোলটি আদায় করে নিনে তিনি।

এরপর ম্যাচের ৮১তম মিনিটে শুয়ে পড়ে হেড দিয়ে স্বাগতিকদের জালে শেষ প্রেকটি ঠুকে নিজের হ্যাটট্রিক তুলে নিলেন জ্যামাইকান ফরোয়ার্ড রাহিম স্টার্লিং। এ নিয়ে চলতি মৌসুমে নিজের তৃতীয় হ্যাটট্রিক করলেন সিটি ফরোয়ার্ড। তারই সাথে চলতি মৌসুমে সিটির হয়ে সব প্রতিযোগিতায় এখন পর্যন্ত ২৭ গোল করেছেন স্টার্লিং। পরে বাকি সময়ে আর কোন গোল না হলে এই ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে ৩৫ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৯৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আগেই শিরোপা নিশ্চিত কার লিভারপুল। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে চেলসি। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৫তম স্থানে আছে ব্রাইটন। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে লেস্টার সিটি। লেস্টারের সমান ম্যাচ খেলে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত