x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ১১ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৯ লাখেরও বেশি

ভিদালের একমাত্র গোলে পয়েন্ট কমাল বার্সেলোনা

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ০৩:০৩

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় আর্তুরো ভিদালের একমাত্র গোলে স্বাগতিক রিয়াল ভায়াদোলিদকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যাবধান কমাল কাতালান ক্লাব বার্সেলোনা। ভায়াদোলিদের বিপক্ষে শেষ ১২ ম্যাচের ১১টিতেই জিতে জয়ের ধারা অব্যাহত রেখেছে কাতালানরা।

শনিবার (১১ জুলাই) রাতে জোসে জোরিলা স্টেডিয়ামে ভায়াদোলিদকে ১-০ গোলে হারিয়েছে কিকে সেতিয়েনের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রেখেছে বার্সেলোনা। শুরুতেই সুযোগ তৈরি করে মেসি–গ্রিজমানরা। গোলের দেখা পেতেও অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১৫তম মিনিটে মেসির কৌশলী পাসে গোল করে দলকে এগিয়ে দেন আর্তুরো ভিদাল।

মৌসুমে এটি মেসির ২০তম এসিস্ট। ২০০৮–০৯ মৌসুমের পর মেসিই একমাত্র খেলোয়াড় যে এক মৌসুমে ২০ এসিস্ট করল। আর একটি এসিস্ট যোগ হলেই সাবেক সতীর্থ স্প্যানিশ মিডফিল্ডার জাভি হার্নান্দেজের রেকর্ড ভেঙে যাবে।

এরপর গ্রিজম্যানকে কয়েকটি সুযোগ করে দিলেও কাজে লাগাতে পারেনি। পরে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতি থেকে ফিরে এসে ব্যর্থ গ্রিজমানকে তুলে সুয়ারেজকে মাঠে নামান সেতিয়েন। এতে আক্রমণে ধার বাড়লেও গোলের দেখা পায়নি কাতালানরা। ভায়াদোলিদ সুযোগ তৈরি করেও কাজে লাগাতে ব্যর্থ হয়। শেষ পর্যন্ত আর সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের। অবশেষে এই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কিকে সেতিয়েনের শিষ্যরা।

এই জয়ে ৩৬ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে এক পয়েন্ট পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়তে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। ৩৫ ম্যাচ খেলে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৬৩ নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে সেভিয়া। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪তম স্থানে আছে রিয়াল ভায়াদোলিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত