x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ১১ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৯ লাখেরও বেশি

নিজেদের মাঠেই হোঁচট খেলো চ্যাম্পিয়ন লিভারপুল

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ০২:২৯

সাহস ডেস্ক

গত ২০১৭-১৮ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে রেকর্ড ১০০ পয়েন্ট করেছিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। সিটির এই রেকর্ড ভাঙতে চলতি লিগে লিভারপুলের দরকার ছিল ৮ পয়েন্ট। বাকি ছিল ৪ ম্যাচ। এই সমীকরণে নিজেদের মাঠে আজ খেলতে নেমে বার্নলির বিপক্ষে ড্র করে পয়েন্ট হারাল আগেই শিরোপা নিশ্চিত করা দল লিভারপুল।

শনিবার (১১ জুলাই) রাতে অ্যানফিল্ডে বার্নলির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

চলতি মৌসুমের শিরোপা জেতার পর লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপের লক্ষ্য ম্যানসিটির রেকর্ড ভাঙা। কিন্তু সেই রেকর্ড ভাঙার অভিযানে এবার হোঁচট খেলো অলরেডরা। তবে ড্র করলেও রেকর্ডটির হাতছানি রয়েছে এখনও তাদের সামনে। বাকি তিন ম্যাচের প্রত্যেকটিতে জিতলেই নতুন রেকর্ড গড়বে ক্লপের লিভারপুল।

এদিন শুরু থেকেই ম্যাচ নিয়ন্ত্রণে রাখে ক্লপের শিষ্যরা। তাই প্রথমার্ধের আগেই এগিয়ে যায় অলরেডরা। ম্যাচের ৩৪তম মিনিটে ফাবিনহোর পাসে গোলটি ইংলিশ ডিফেন্ডার অ্যান্ড্রু রবার্টসন। পরে এই ব্যবধান নিয়ে বিরতিতে যায় সিটিজেনরা।

বিরতি থেকে ফিরে এসেও আক্রমণের ধার বজায় রাখে অলরেডডরা। কিন্তু ম্যাচের ৬৯তম মিনিটে বার্নলিকে সমতায় ফেরান জয় রদ্রিগেজ। পরে ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে এই ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এই ড্রয়ে ৩৫ ম্যাচে ৯৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিভারপুল। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম স্থানে আছে বার্নলি। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে চেলসি। এক ম্যাচ কম খেলে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সিটির সমান ম্যাচ খেলে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে লেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত