নিউক্যাসলকে বিদ্ধস্ত করল হৃদয়হীন ম্যানসিটি

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৫:৪০

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে টানা দুই আসরে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে আগেই শিরোপা নিশ্চিত করেছে লিভারপুল। এই ক্ষোভটাই যেন প্রকাশ করছে সিটিজেনরা। রাতে নিজেদের মাঠে নিউক্যাসল ইউনাইটেডকে বিদ্ধস্ত করে বিশাল জয় নিয়ে মাঠ চেড়েছে সিটিজেনরা।

বুধবার (৮ জুলাই) ইতিহাদ স্টেডিয়ামে নিউক্যাসলকে ৫-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এর আগে ‘চ্যাম্পিয়ন’ লিভারপুলকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল গার্দিওলার দল। চলতি মৌসুমে আর্সেনালকে ৩-০, বার্নলিকে ৫-০ ব্যবধানেও হারিয়েছিল সিটিজেনরা।

এদিন নিউক্যাসলের বিরুদ্ধে শুরুতে সিটিকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল জেসুস। ম্যাচের ১০ম মিনিটে ডেভিড সিলভার পাস থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পরাস্ত করেন প্রতিপক্ষের গোলরক্ষককে। এরপর ম্যাচের ২১তম মিনিটে ডি ব্রুইনের পাসে দলকে ব্যবধান দ্বিগুণ করে দেন রিয়াদ মাহরেজ। এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা।

বিরতি থেকে ফিরে এসে সিটি তৃতীয় গোল পায় প্রতিপক্ষের ভুলে। ম্যাচের ৫৮তম মিনিটে আত্মঘাতী গোল করে বসেন নিউক্যাসলের ফার্নান্দেজ। পরে ম্যাচের ৬৫তম মিনিটে দারুন এক ফ্রি কিকের গোলে স্পটলাইট আবার নিজের দিকে টেনে নেন ডেভিড সিলভা। এরপর নির্ধারিত সময়ের যোগ করা প্রথম মিনিটে অর্থাৎ ৯০+১ মিনিটে ডেভিড সিলভার পাসে নিউক্যাসলের জালে শেষ পেরেকটি ঠুকে দেন রহিম স্টার্লিং। এ নিয়ে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে ৩৪ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৯২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুল। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে চেলসি। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩তম স্থানে আছে নিউক্যাসল ইউনাইটেড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত