সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ০৫:২৬

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে মোহামেদ সালাহর জোড়া গোলে স্বাগতিক ব্রাইটনকে হারিয়ে দারুন জয় তুলে নিয়েছে আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুল।

বুধবার (৮ জুলাই) দিবাগত রাতে ফ্যালমার স্টেডিয়ামে ব্রাইটনকে ৩-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এদিন শুরুতে সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল। ম্যাচের ৫ মিনিটে মিডফিল্ডার কেইটার পাসে গোলটি করেন মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। তার তিন মিনিট পর হেনডারসনের গোলে ফের এগিয়ে ক্লপের শিষ্যরা। ম্যাচের ৮ মিনিটে সালাহর পাসে দ্বিতীয় গোলটি করেন জর্ডান হেনডারসন। এতে ২-০ গোলে এগিয়ে যায় লিভারপুল।

এরপর ম্যাচের ২৫তম মিনিটে গোল করে দলের ব্যবধান কমান ব্রাইটনের ফরোয়ার্ড গ্রুস। কিন্তু গোলটি অফসাইডের কারনে বাতিল করেন রেফারি। ফের ২-০র ব্যবধানই রয়ে গেলো। এরপর বিরতিতে যাওয়ার আগে একটি গোল পরিশোধ করে ব্রাইটন। ম্যাচের ৪৫তম মিনিটে ব্রাইটন ডিফেন্ডার তারিক ল্যাম্পের পাসে কোলগি করেন ব্রাইটন ফরোয়ার্ড লিন্দ্রো ত্রোসার্দ। এতে ২-১ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসেও দুর্দান্ত খেলতে থাকে দু’দল। তবে ম্যাচের ৭৫তম মিনিটে আবারও দলকে এগিয়ে দেন সালাহ। রবার্ডসনের কর্নার কিক থেকে হেড দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন মিশরীয় যুবরাজ মোহামেদ সালাহ। পরে বাকি সময় আর কোনো গোল নাহলে এই ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এই জয়ে ৩৪ ম্যাচে ৯২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে শিরোপা চ্যাম্পিয়ন লিভারপুল। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে চেলসি। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৫তম স্থানে আছে ব্রাইটন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত