x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ১১ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৯ লাখেরও বেশি

স্পানিওলকে হারিয়ে রিয়ালের থেকে ১ পয়েন্ট পিছিয়ে বার্সেলোনা

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ০৪:৫২

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় নিজেদের মাঠে উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজের একমাত্র গোলে একেবারে তলানির দল স্পানিওলকে হারিয়ে শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রাখল কাতালান ক্লাব বার্সেলোনা। এই জয়ে এখনও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের থেকে এক পয়েন্ট কম নিয়ে টেবিলের দ্বিতীয়তেই রয়ে গেল কাতালানরা।

বুধবার (৮ জুলাই) দিবাগত রাতে ক্যাম্প ন্যু’য়ে স্পানিওলকে ১-০ গোলে হারিয়েছে কিকে সেতিয়েনের শিষ্যরা।

এদিন শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকে বার্সা। ম্যাচের ৮ মিনিটে দারুন এক সুযোগ হারায় সুয়ারেজ-মেসি। তার এক মিনিট পর সুযোগ হারায় অতিথিরাও। তবে ম্যাচের ৪৪তম মিনিটে দারুন এক সুযোগ পায় স্পানিওল। কিন্তু স্পার ফরোয়ার্ড দিদাক সুযোগ কাজে লাগাতে পারেনি। বল বারে লেগে বেড়িয়ে যায়। এরপর প্রথমার্ধে গোলশূন্যতে নিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৪৯তম মিনিটে স্পার ডিফেন্ডার ক্যালেরোকে ফাউল করলে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে বার্সা ফরোয়ার্ড আনসু ফাতি। এতে দশ জনের দলে পরিণত হয় কাতালানরা। এর চার মিনিট পর বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে’কে ফাউল করলে ভিআর এর মাধ্যমে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে স্পানিওল ফরোয়ার্ড পোল লোজানো। এতে অতিথিরাও দশ জনের দলে পরিণত হয়।

এরপর ম্যাচের ৫৬তম মিনিটে আতোঁয়া গ্রিজম্যানের পাসে গোল করে দলকে এগিয়ে দেন উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। এতে ১-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। পরে ম্যাচের ৭৮তম মিনিটে স্পার জালে দারুন এক সট করেন মেসি। কিন্তু তা ঠেকিয়ে দেন গোলরক্ষক। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এই জয়ে ৩৫ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে এক পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। ৩৫ ম্যাচ খেলে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে অ্যালেটিকো মাদ্রিদ। ৩৪ ম্যাচ খেলে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে সেভিয়া। ৩৫ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের একেবারে তলানিতে আছে স্পানিওল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত