ম্যাচ হারার কারণ জানালেন গার্দিওলা

প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ১৭:০৮

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে রাতে সাউদ্যাম্পটনের মাঠে তাদের বিপক্ষে ১-০ গোলে হেরেছে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। চলতি মৌসুমের প্রিমিয়ার লিগে এ নিয়ে ৯ ম্যাচে হারলো পেপ গার্দিওলার দল। এর আগের ম্যাচে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলকে ৪-০ গোলে হারিয়েছিল পেপ গার্দিওলার শিষ্যরা।

অথচ গত দুই মৌসুমের প্রিমিয়ার লিগে ম্যানসিটি জিতেছিল স্প্যানিশ কোচের অধীনে। কিন্তু এবার তাদের থেকে শিরোপা কেড়ে নিয়েছে লিভারপুল। ২০১৭-১৮ মৌসুমে রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছিল সিটি। পরের মৌসুমে ৯৮। কিন্তু এবার যেন নিজেদের ছায়া হয়ে আছে তারা।

স্কোয়াডেও তেমন পরিবর্তন আনেননি গার্দিওলা। পুরনো শিষ্যদের নিয়েই লড়াই করছেন তিনি। তবে কি তার শিষ্যদের সেই ‘ধার’ আর নেই! সাউদ্যাম্পনের বিপক্ষে পরাজয়ের পর সেই বিষয়টিই এখন আলোচ্য হয়ে ওঠেছে। অবশ্য গার্দিওলা তেমন কিছু মনে করছেন না।

স্প্যানিশ কোচ বলেন, ‘আমরা ভালোর চেয়েও ভালো খেলেছি কিন্তু ম্যাচ জয়ের জন্য তা যথেষ্ট ছিল না।’

কোচিং ক্যারিয়ারে এবারই প্রথমবারের মতো একক কোনো মৌসুমে ৯ ম্যাচে হারলেন গার্দিওলা। সিটির আগে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের কোচ থাকাকালীন তাকে এতবেশি পরাজয় দেখতে হয়নি।

তবে আগামী মৌসুমে পুনরায় ফর্মে ফেরার ব্যাপারে আশাবাদী গার্দিওলা, ‘আমরা এটা করতে পারবো সেই আস্থা আছে আমার। কারণ আমাদের আগের বন্ধুরাই আছে এবং তারা গত মৌসুমেও তা করে দেখিয়েছে। এই মৌসুমে আমরা ভিন্নভাবে খেলতে চেষ্টা করেছি তবে তা ম্যাচ জয়ের জন্য যথেষ্ট নয়।

তবে হারলেও ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান ধরে রেখেছে ম্যানসিটি। সমান ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা লিভারপুল আগেই শিরোপা নিশ্চিত করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত