তৃতীয় স্থানটাও ধরে রাখতে হিমশিম খাচ্ছে ইন্টার মিলান

প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ১৬:০২

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি আ’ লিগে ঘরের মাঠে রোমাঞ্চকর ম্যাচে বোলোনার বিপক্ষে হেরেছে পয়েন্ট টেবিলের তৃতীয়তে থাকা ইন্টার মিলান। এই হারে ইন্টারের ঘারে নিঃশ্বাস ফেলছে আতালান্তা। এখন তৃতীয় স্থানটা ধরে রাখাই মুশকিল হয়ে পড়েছে নেরাজ্জুরিদের জন্য।

রবিবার (৫ জুলাই) গিসেপ্পি মেজাজা স্টেডিয়ামে বোলোনার বিপক্ষে ২-১ গোলে হেরেছে আন্তনিও কন্তের শিষ্যরা।

এদিন দুই দলই আক্রমণাত্মক শুরু করে। তবে ম্যাচের ২২তম মিনিটে এগিয়ে যায় ইন্টার মিলান। ইন্টারের ডিফেন্ডার অ্যাসলে ইয়ং এর ক্রসে লাওতারো মার্টিনেজ হেড করেন। তাতে বল গোলবাড়ে লেগে ফিরে এলে ফের বোলোনার জালে বল জড়ান ফরোয়ার্ড রোমেলু লাকুকু।

এরপর প্রথমার্ধের বাকি সময়ে আরও গোল পেতে পারত ইন্টার। কিন্তু এদিন বোলানোর গোলকিপার যেন সুপারম্যান হয়ে গেছে। সব ঠেকিয়ে দিয়েছেন তিনি। এছাড়া গোল পেতে পারত বোলোনাও। তাও ঠেকিয়ে দেন ইন্টারের গোল কিপার। পরে ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় ইন্টার মিলান।

বিরতি থেকে ফিরে এসে মারমুখি হয়ে পড়ে দু’দলই। তবে ম্যাচের ৫৭তম মিনিটে দশ জনের দল হয় বোলোনার। ইন্টারের ডি বক্সের ভিতরেই মিডফিল্ডার গাগলিয়ারদিনিকে ফাউল করলে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বোলোনার ফরোয়ার্ড রবের্তো সরিয়ানো।

এই দশ জনের দল হয়ে পড়ায় একটু চাপে পড়ে বোলোনা। ইনেজেদের ডি বক্সের ভিতরে ইন্টারের মিডফিল্ডার অ্যান্তোনিও কান্দ্রেভাকে ফাউল করেন বোলোনার ডিফেন্ডার। এতে পেনাল্টি বাঁশি বাজান রেফারি। পেনাল্টি কিক করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লাওতারো মার্টিনেজ। কিন্তু তার কিক ঠেকিয়ে দেন বোলোনার গোলকিপার। ফের বল পেয়ে আবারও গোলে সট নেন গাগলিয়ারদিনি। সেটাও ফিরিয়ে দেন বোলোনা গোলকিপার।

পরে এই দশজন নিয়েই সমতায় ফেরে বোলোনা। ম্যাচের ৭৪তম মিনিটে মুসা জুয়ারার গোলে সমাতায় ফেরে বোলোনা। পরে ম্যাচের ৭৭তম বোলোনার খেলোয়াড়কে ফাউল করলে দ্বিতীয় হুলদ কার্ডে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন অ্যালেসান্দ্রো বাসতোনি। এতে ইন্টার মিলানও দশ জনের দলে পরিনত হয়। আর এটাই ছিল ইন্টারের সর্বনাশ। ম্যাচের ৮০তম মিনিটে নিকোলাস ডমিঙ্গোজের পাস থেকে বাঁ-পায়ের শটে ইন্টারের গোলরক্ষককে পরাস্ত করেন মুসা ব্যারো। পরে এই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বোলোনা।

এই জয়ে ৩০ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম স্থানে উঠে এসেছে বোলোনা। সমান ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লেজিও। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টবেলের শীর্ষে আছে জুভেন্টাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত