শিরোপা নিশ্চিতের পর প্রথম জয় লিভারপুলের

প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ০৪:১০

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে মানে-জোনেসের গোলে অ্যাস্টোন ভিলাকে হারিয়ে কষ্টার্জিত জয় পেয়েছে আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুল। যদিও চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম জয় পেলো লিভারপুল।

রবিবার (৫ জুলাই) আনফিল্ডে অ্যাস্টোন ভিলাকে ২-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এদিন সেরা ফর্ম থেকে অনেকটা দূরে ছিল লিভারপুল। দলের প্রথম গোলটি যখন আসে ততক্ষণে গোলমুখে মাত্র দুটি শট নিতে সক্ষম হয়েছে স্বাগতিক দল। তবে প্রথমার্ধে দুই দলের কেউই গোলের সুযোগ সুযোগ তৈরি করতে পারেনি। অবশেষে গোলশূন্যতে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে লিভারপুলকে চাপে ফেলে অ্যাস্টন ভিলা। ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন যদি আনোয়ার এল গাজির নিচু শট ঝাঁপিয়ে না ফেরাতেন তাহলে বিপদেই পড়তো লিভারপুল। এতেই বোঝা যায় শিরোপাজয় নিশ্চিত করার পর লিভারপুল এমন আহামরি কোনো ফুটবল খেলছে না। কিন্তু দলে দুর্দান্ত কিছু খেলোয়াড় থাকলে সব সময় তার দরকারও পড়ে না।

ম্যাচের ৭১তম মিনিটে নাবি কেইতার অসাধারণ পাসটা যেন এ কথারই প্রতিচ্ছবি। সেখান থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করেন সাদিও মানে। লিগ নিশ্চিতের পর এটাই প্রথম গোল লিভারপুলের।

নির্ধারিত সময়ের এক মিনিট আগে ৮৯তম মিনিটে মোহাম্মদ সালাহর পাস থেকে ভিলার জালে বল পাঠান তরুণ তারকা কার্টিস জোন্স। লিগে নিজের তৃতীয় ম্যাচে খেলতে নেমেই গোলের দেখা পেলেন ১৯ বছর বয়সী এ মিডফিল্ডার। কালই লিভারপুলের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন তিনি। আজ পেয়ে গেলেন প্রথম গোল। শিরোপা নিশ্চিত করার পর এই জয়টিই ছিল লিভারপুলের প্রথম জয়।

এই জয়ে ৩৩ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে শিরোপা নিশ্চিত করা লিভারপুল। সমান ম্যাচ খেলে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে চেলসি। সমান ম্যাচ খেলে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচ খেলে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের ১৮তম স্থানে আছে অ্যাস্টোন ভিলা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত