x

এইমাত্র

  •  বৈরুতে বিস্ফোরণে প্রাণহানির ঘটনায় প্রধানমন্ত্রীর শোক প্রকাশ
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ১৭ হাজার, আক্রান্ত ১ কোটি ৯২ লাখেরও বেশি
  •  ভারতে ২১ দিনে ১০ লাখ মানুষের করোনা শনাক্ত
  •  আবারো পাকিস্তানে ক্রিকেট ম্যাচে এলোপাতাড়ি গুলি

জার্মান কাপ জিতে ‘ডাবল’ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ১২:৩২

সাহস ডেস্ক

জার্মান কাপের ফাইনালে রবার্ট লেভানডফস্কির জোড়া গোলে লেভারকুজেনকে উরিয়ে দিয়ে রেকর্ড ২০তম শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ। এর আগে চলতি মৌসুমের বুন্দেসলিগা শিরোপাও নিশ্চিত করে রেখেছে বায়ার্ন। সেই সঙ্গে বুন্দেসলিগা ও জার্মান কাপ মিলে বায়ার্নের এটি ১৩তম ঘরোয়া ডাবল জয়। পাশাপাশি টানা ২৬ ম্যাচে অপরাজিত থাকার নতুন রেকর্ড ধরে রাখলো হ্যান্স ফ্লিকের দল। এছাড়া টানা ১৭ ম্যাচে জয়ের আরেকটি রেকর্ড গড়লো বায়ার্ন।

শনিবার (৪ জুলাই) দিবাগত রাতে অলেম্পিয়া স্টাডিওনে লেভারকুজেনকে ৪-২ গোলে হারিয়েছে হ্যান্স ফ্লিকের শিষ্যরা।

এদিন দর্শকশূন্য মাঠে ম্যাচের ১৬তম মিনিটে বায়ার্নকে ফ্রি-কিক থেকে এগিয়ে দেন ডেভিড আলাভা। ম্যাচরে ২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সের্গে নাব্রি। এই ব্যবধান ধরে রেখে প্রথমার্ধ শেষ করে জার্মান জায়ান্টরা।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫৯তম মিনিটে দূর-পাল্লার শটে বায়ার্নকে তৃতীয় গোল এনে দেন রবার্ট লেভানডভস্কি। পরে নির্ধারিত সময়ের এক মিনিট আগে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন এই পোলিশ স্ট্রাইকার। জোড়া গোলে চলতি মৌসুমে বায়ার্নের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ‘ফিফটি’ গোল হয়ে গেলো লেভার। ২০১৯-২০ মৌসুমে সব টুর্নামেন্ট মিলিয়ে বায়ার্নের হয়ে ৫১ গোল করেছেন লেভানডফস্কি।  

পরে ম্যাচের ৬৩তম মিনিটে বেন্দারের গোল ব্যবধানটা ৩-১ করেছিল তারা। নির্ধারিত সময়ের যোগ করা পঞ্চম মিনিটে পেনাল্টি কিক থেকে আরেকটি গোল শোধ করেন কাই হাভার্জৎ। কিন্তু তাতেও লাভ হয়নি লেভারকুজেনের। অবশেষে ৪-২ গোলের জয় নিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয় বায়ার্ন মিউনিখ।

ম্যাচশেষে বায়ার্ন অধিনায়ক ম্যানুয়েল নয়্যার বললেন, ‘আমরা এখন একটু বিরতি পাচ্ছি। আমাদের এখন ফর্মটা ধরে রাখা নিশ্চিত করতে হবে এবং চেষ্টা করতে হবে ট্রেবল জেতার। গত কয়েক সপ্তাহে আমরা সবাই দেখেছি বায়ার্ন মিউনিখ কতটা অনুপ্রাণিত ও ক্ষুধার্ত হয়ে আছে সাফল্য পেতে। এখন পর্যন্ত যা অর্জন সেটিও অনেক বড়।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত