বার্সায় থাকবেন না মেসি?

প্রকাশ : ০৩ জুলাই ২০২০, ১৫:১৯

সাহস ডেস্ক

বার্সেলোনার সঙ্গে বর্তমান চুক্তি শেষ হতে এক বছরও বাকি নেই। ২০২১ সালে কাতালানদের সঙ্গে চুক্তি শেষ হতে যাচ্ছে মেসির। কিন্তু শোনা যাচ্ছে, নতুন চুক্তিতে সই করতে মোটেও আগ্রহী নন লিওনেল মেসি। চুক্তিবৃদ্ধির কথাবার্তা থামিয়ে দিয়েছেন আর্জেন্টাইন তারকা। স্পেনের এক গণমাধ্যমের বরাতে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম মিরর জানিয়েছে, মেসি ক্যাম্প ন্যু ছাড়তে প্রস্তুত হচ্ছেন।

গত জানুয়ারিতে বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করায় মেসিকে দোষারোপ করে সংবাদ প্রকাশ করে স্পেনের স্থানীয় গণমাধ্যম। বিষয়টি পছন্দ হয়নি মেসি। তার জন্য রাগান্বিত মেসি কাতালানদের সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে আলোচনাও স্থগিত রেখেছেন। স্প্যানিশ রেডিও স্টেশন কাদেনার বরাতে এমনটি জানায় মিরর।

স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সের ও মিডিয়াসেটের সংবাদকর্মী মানু কারেনিয়া জানিয়েছেন, মেসির এখন লক্ষ্য বর্তমান চুক্তি শেষ করে বার্সা ছেড়ে চলে যাওয়া। চুক্তিবৃদ্ধির কথাবার্তা বেশ ভালোই এগোচ্ছিল। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে মাঠ ও মাঠের বাইরে দলে হতোদ্যম অবস্থা দেখে মেসি নতুন করে গোটা ব্যাপারটা নিয়ে চিন্তাভাবানা করা শুরু করেছেন। আপাতত নতুন চুক্তিতে সই না করার সিদ্ধান্ত নিয়েছেন।

মেসির কিছু ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে কারেনিয়া লিখেছেন, ক্লাবের বোঝা হয়ে থাকতে চান না মেসি। আর্জেন্টাইন এই তারকা সব সময় বলেছেন, ক্লাবে যতদিন তাঁর মূল্য থাকবে, ততদিন তিনি থাকবেন। হয়তো বার্সায় গত কয়েক সপ্তাহ ধরেই নিজেকে একা লাগছে মেসির।

বলা হয়েছে, যেসব সিদ্ধান্ত নেওয়ার পেছনে মেসির কোন হাত নেই, সেসব সিদ্ধান্তের জন্যেও মেসিকে দোষারোপ করা হয়েছে, হচ্ছে। সেটা দেখেই তিনি বিরক্ত। এ ছাড়াও, ক্লাবের কোনো দীর্ঘমেয়াদি পরিকল্পনা দেখছেন না তিনি। নিয়মিত ব্যক্তিগত গোপনীয় তথ্য সংবাদমাধ্যমে চলে যাচ্ছে, এ জিনিসটাও ভালো লাগছে না তাঁর।

মেসি আকারে-ইঙ্গিতে বুঝিয়ে দিচ্ছেন, বার্তোমেউর অধীনে বোর্ড যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন চুক্তি সই করবেন না। অন্য বোর্ড ক্ষমতায় আসার অপেক্ষা করছেন তিনি। আগামী বছর জুনের মাঝামাঝি বার্সার সভাপতি নির্বাচন হবে। মেসির চুক্তি শেষ হবে জুনের শেষে। কারেনিয়ার কথা সত্যি হলে, নির্বাচনের পর মেসির চুক্তি শেষ হওয়ার আগ পর্যন্ত ওই দশ-পনেরোদিন সময় বার্সার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

বার্সা ছাড়ার পর মেসির পরবর্তী ঠিকানা কি হবে তা অনিশ্চিত। তবে সম্ভাব্য হিসেবে ক্যাম্প ন্যুর সাবেক কোচ পেপ গার্দিওলার সঙ্গে পুর্নমিলন হতে পারে লা আর্জেন্টাইন ফরোয়ার্ডের।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটির সঙ্গেও আগামী মৌসুমে চুক্তি শেষ হবে গার্দিওলার। তবে চুক্তি বাড়িয়ে ইতিহাদ স্টেডিয়ামে থাকতে পারেন স্প্যানিশ কোচ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত