উইলিয়ানের জোড়া গোলেও রক্ষা পেলো না চেলসি

প্রকাশ : ০২ জুলাই ২০২০, ১৪:৩৭

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাচের একদম শেষ মুহুর্তে আন্দ্রি ইয়ারমোলেঙ্কোর গোলে চেলসিকে হারিয়ে এক নাটকীয় জয় পেয়েছে ওয়েস্ট হ্যাম। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ানের জোড়া গোলেও রক্ষা করতে পারল না চেলসিকে।

বুধবার (১ জুলাই) দিবাগত রাতে লন্ডল স্টেডিয়ামে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যদের ৩-২ গোলে হারিয়েছে হ্যামার্সরা।

এদিন শুরু থেকে ম্যাচের আধিপত্য ছিল চেলসির হাতে। ম্যাচের ৪২তম মিনিটে ব্লুজদের এগিয়েও দিয়েছিলেন উইলিয়ান। কিন্তু ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল সেই ব্যবধান ধরে রাখতে পারেনি। প্রথমার্ধের যোগ করা দ্বিতীয় মিনিটে অর্থাৎ ৪৫+২ মিনিটে সোচেকের গোলে সমতায় ফিরে ওয়েস্ট হ্যাম। এই সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসেই এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। ম্যাচের ৫১তম মিনিটে হ্যামার্সদের লিড এনে দেন আন্তনিও। এরপর গোল পরেশোধে মরিয়া হয়ে ওঠে চেলসি বাহিনী। তবে বিপদের সময় দলকে আবারও রক্ষা করেন উইলিয়ান। ম্যাচের ৭০তম মিনিটে বাজে ফাউল করে হলুদ কার্ড দেখেন ওয়েস্ট হ্যামের ডেকলান রাইস। এর দুই মিনিট পর পেনাল্টি-কিক থেকে ডান পায়ের শটে ২-২ গোলে সমতায় ফেরান ৩১ বছর বয়সী উইলিয়ান।

কিন্তু শেষ রক্ষা হয়নি ব্লুজদের। ড্র হওয়ার দিকে এগিয়ে যাওয়া ম্যাচটিতে রোমাঞ্চ ছড়িয়ে দেন আন্দ্রি ইয়ারমোলেঙ্কো। ম্যাচের ৮৯তম মিনিটে আন্তনিওর পাস থেকে বাঁ-পায়ের শটে চেলসির জালে বল জড়িয়ে উদযাপনে মেতে ওঠে এই ইউক্রেনিয়ান ফরোয়ার্ড। অবশেষে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট হ্যাম।

এই জয়ে ৩২ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬তম স্থানে আছে ওয়েস্ট হ্যাম। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টবেলের চতুর্থস্থানে আছে চেলসি। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে আগেই শিরোপা নিশ্চি করে টেবিলের শীর্ষে আছে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত