২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচটির অভিযোগ নিয়ে তদন্ত শুরু

প্রকাশ : ৩০ জুন ২০২০, ১৬:৩১

সাহস ডেস্ক

২০১১ ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি নিয়ে চলতি জুন মাসের শুরুর দিকে শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে অভিযোগ করে বলেছেন, শ্রীলঙ্কা ইচ্ছা করে ভারতকে ম্যাচটি ছেড়ে দিয়েছিল। আর এই বিষয়টি নিয়ে বেশ কয়েকজন ক্রিকেটার নাকি জড়িত ছিলেন। তার এই অভিযোগে আজ তদন্ত শুরু করেছে লঙ্কান পুলিশের ইন্ডিপেনডেন্ট স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট।

আজ মঙ্গলবার (৩০ জুন) তৎকালীন লঙ্কান দলের প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভাকে সাক্ষাতের জন্য ডেকে পাঠিয়েছে তদন্ত কর্মকর্তারা এমনটাই জানিয়েছে স্থানীয় একটি সংবাদ মাধ্যম।

সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগের মতোই শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাও ফাইলান ম্যাচটি নিয়ে সন্দেহ প্রকাশ করে তদন্তের তাগিদ দিয়েছিলেন।

তবে এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন সেই ম্যাচের অধিনায়ক সাবেক ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। আরেক সাবেক ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে আলুথগামাগেকে ম্যাচ পাতানোর প্রমাণ দিতে বলেন।

২০১১ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার স্বপ্ন ভেঙে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ভারত। তার পর থেকেই ফাইনাল ম্যাচটি নিয়ে সন্দেহের গুনগুনানি শোনা যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত