জেইম মাতার জোড়া গোলে গেটাফের জয়

প্রকাশ : ৩০ জুন ২০২০, ০৪:৩২

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে জেইম মাতার জোড়া গোলে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে কষ্টার্জিত জয় দিয়ে টেবিলের এক ধাপ উঠে গেল স্বাগতিক গেটাফে।

সোমবার (২৯ জুন) দিবাগত রাতে কলিসিয়াম আলফনসো পেরেজ স্টেডিয়ামে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়েছে গেটাফে।

এদিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখিয়ে খেলতে থাকে স্বাগতিক গেটাফে। গোলও পেয়ে যায় অল্প সময়ের মধ্যে। ম্যাচের ১৯তম মিনিটে সোসিয়েদাদের ডিবক্সের ভেতরে ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। ২০তম মিনিটে স্পট কিকে দলকে এগিয়ে দেন জেইম মাতা। এরপর প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় গেটাফে।

বিরতি থেকে ফিরে এসে গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে সফরকারিরা। এবং পরিশোধ করে দেয় দ্বিতীয়ার্ধের শুরুতেই। ম্যাচের ৫২তম মিনিটে আদনান জানুজাজের গোলে সমতায় ফেরে রিয়াল সোসিয়েদাদ।

এরপর আবারও হাড্ডাহাড্ডি লড়াই করতে থাকে দু’দল। কোনো গোলের দেখা পাচ্ছিলনা কেউ। তবে শেষের দিকে ম্যাচের ৮৩তম মিনিটে আরেকটি গোল করে দলকে জিতিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন জেইম মাতা।

এই জয়ে ৩২ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে উঠে আসল গেটাফে। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ম স্থানে আছে রিয়াল সোসিয়েদাদ। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত