২০২১ সালের মিনি বিশ্বকাপ দিয়েই সামর্থ্য প্রমান করবে কাতার

প্রকাশ : ২৬ জুন ২০২০, ২১:১৫

সাহস ডেস্ক

২০২২ ফুটবল বিশ্বকাপের আয়োজনকারী দেশ কাতার নিজেদের সামর্থ্য প্রমাণের জন্য ২০২১ সালে ‘প্যান-আরব ফুটবল টুর্নামেন্ট’ নামে একটি মিনি বিশ্বকাপের আয়োজন করতে যাচ্ছে। বৃহস্পতিবার (২৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন।

সামর্থ্য প্রমাণের এই আয়োজনের বিষয়ে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার নিকট থেকে সম্মতিও আদায় করে নিয়েছে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন। বিশ্বজুড়ে চলা করোনা মহামারির মধ্যে ২০২২ বিশ্বকাপের জন্য নির্মিত স্টেডিয়াম ও অন্যান্য স্থাপনসমূহ পরীক্ষার জন্য এর চেয়ে ভালো উপায় নেই বলেই এমন সিদ্ধান্ত।

অবশ্য ইউরো-২০০০ কে সামনে রেখে এ বছরের মার্চ মাসে ‘দ্য কাতার এয়ারওয়েজ ইন্টারন্যাশনাল কাপ’ নামের একটি মিনি টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল। কিন্তু বিশ্বজুড়ে চলা করোনা মহামারির কারণে সেই আসর মাঠে গড়াতে পারেনি। তবে এবার নতুন টুর্নামেন্ট নিয়ে বেশ আশাবাদী কাতার।

সংবাদ বিজ্ঞপ্তিতে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, এই নতুন টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে আয়োজকরা বিশ্বকাপ স্থাপনাগুলো ব্যবহার করে দেখতে পারবেন। টুর্নামেন্টের ম্যাচগুলো সব বিশ্বকাপের জন্য নির্ধারিত স্টেডিয়ামেই আয়োজন করা হবে। এছাড়া ২০২২ বিশ্বকাপের স্টেডিয়াম ও অনুশীলনের জায়গা ব্যবহারের ফলে সমর্থক, খেলোয়াড় এবং কর্মকর্তাদের জন্য যাতায়াত ও থাকার জায়গাসহ আয়োজক দেশের সব সুবিধা উপভোগ করার সুযোগ থাকছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত