ফের বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল

প্রকাশ | ২৫ জুন ২০২০, ০৪:৫২

অনলাইন ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে ভিনিসিয়াস জুনিয়র ও সার্জিও রামোসের গোলে মালোরকাকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হটিয়ে ফের শীর্ষে উঠেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।

২৪ জুন (বুধবার) দিবাগত রাতে এস্টাডিও আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে মালোরকাকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রামণাত্মক খেলতে থাকে রামোসের দল। তবে গোল পেতে বেশি সময় লাগেনি রিয়ালের। ম্যাচের ১৯তম মিনিটে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচের পাসে দারুন ফিনিশিং দিয়ে দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। এরপর প্রধমার্ধে আর কোনো গোল না হয়ে এই ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

বিরতি থেকে ফিরে এসে গোল পরিশোধ করার জন্য মরিয়া হয়ে ওঠে মালোরকা। একের পর এক আক্রমণ শানতে থাকে রিয়ালের দিকে। এর মধ্যে রিয়ালের করিম বেনজেমা কয়েক বার গোল মিস করেন। তবে ম্যাচের ৫৫তম মিনিটে ডিবক্সের কিছুটা বাইরে গ্যারেথ বেলকে ফাইল করে মালোরকা। ৫৬তম মিনিটে দারুন ফ্রিকিকে দলকে আরও এগিয়ে দেন রিয়াল অধিনায়ক স্প্যানিশ তারকা সার্জিও রামোস।

এরপর ম্যাচের বাকি সময়ে কয়েকবার গোলের সুজোগ পেলেও ব্যর্থ হয় বেনজেমা-বেলরা। অবশেষে ২-০ গোলের জয় নিয়ে টেবিলের শীর্ষে উঠে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

এই জয়ে ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে নেমেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৮তম স্থানে আছে মালোরকা।