রোনালদো-দিবালার গোলে জুভেন্টাসের জয়

প্রকাশ : ২৩ জুন ২০২০, ১৪:১৮

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন স্থগিত থাকার পর ফের শুরু হওয়া ইতালিয়ান সিরি আ’ লিগে রোনালদো ও পাওলো দিবালার গোলে স্বাগতিক বোলোনাকে হারিয়ে দারুন জয় পেয়েছে জুভেন্টাস। এর আগে কোপা ইতালিয়ার ফাইনালে নাপোলির বিপক্ষে টাইব্রেকারে হেরে শিরোপা স্বপ্নও বিসর্জন দেয় তুরিনের বুড়িরা।

২২ জুন (সোমবার) দিবাগত রাতে রেনাতো ডাল’আরা স্টেডিয়ামে বোলোনাকে ২-০ গোলে হারিয়েছে মাউরিসিও সারির শিষ্যরা।

এদিন ম্যাচের ২০তম মিনিটে জুভ ডিফেন্ডার মাথ্যিস ডি লিটকে নিজেদের ডি-বক্সের ভেতর ফাউল করে বসেন বোলোনার স্তেফানো ডেন্সউইল। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্যে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। তিন মিনিট পরেই স্পট-কিক থেকে বল সোজা বোলোনার জালে পাঠিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

এরপর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করে তুরিনের বুড়িরা। ম্যাচের ৩৬তম মিনিটে ফেদেরিকো বের্নারদেশ্চির অ্যাসিস্ট থেকে গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা। পরে প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জুভিরা।

বিরতি থেকে ফিরে এসেও হাড্ডাহাড্ডি লড়াইয়েও ম্যাচের বাকি সময় সেই ব্যবধানই ধরে রাখে জুভেন্টাস। তবে নির্ধারিত ৯০ মিনিটের যোগ করা প্রথম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জুভ ডিফেন্ডার দানিলো। অবশ্য তাতেও নিজেদের মাঠে কোনো সুবিধা আদায় করতে পারেনি বোলোনা। অবশেষে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তুরিনের বুড়িরা।

এই জয়ে ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে জুভেন্টাস। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১০তম স্থানে আছে বোলোনা। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লাৎসিও। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে আটালান্টা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত