হলো না বার্সার জয়, হলো না মেসির মাইলফলক

প্রকাশ | ২০ জুন ২০২০, ১৪:১৮

অনলাইন ডেস্ক

শিরোপা ধরে রাখতে বার্সার দরকার জয় তেমনি মেসির ৭০০ গোলের মাইলফলকে পৌঁছাতে দরকার ১টি মাত্র গোল। কিন্তু কোনটাই হলো না। রাতে স্বাগতিক সেভিয়ার বিপক্ষে গোল শূন্য ড্র করেছে কাতালান ক্লাব বার্সেলোনা। এই ড্রতে সুবিধা হলো চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের। বার্সাকে ছুঁতে রিয়ালের দরকার একটি জয়।

১৯ জুন (শুক্রবার) দিবাগত রাতে রামন সানসেজ পিজওয়ান স্টেডিয়ামে সেভিয়ার বিপক্ষে গোল শূন্য ড্র করেছে কিকে সেঁতিয়েনের শিষ্যরা। ২০১১ সালের পর লিগে এই প্রথম বার্সেলোনা–সেভিয়া ম্যাচ গোলশূন্য ড্র হলো।

এদিন আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গে ছিলেন চোট থেকে ফেরা অভিজ্ঞ ফরোয়ার্ড লুইস সুয়ারেস। তবে মূল একাদশে ছিলেন না আঁতোয়া গ্রিজম্যান।

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত সেভিয়াকে চাপে রেখে খেলে বার্সেলোনা। বলের দখল আর আক্রমণে এগিয়ে থাকে মেসি–সুয়ারেজরাই। তবে গোলের দেখা পায়নি। প্রথমার্ধে বেশ কিছু ফ্রি–কিক পায় কাতালানরা। তবে সেসবের একটিও কাজে লাগাতে পারেনি তারা। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা মেসি গোলের সুযোগ হাতছাড়া করেন। বেশ কিছু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন সুয়ারেজও।

তবে প্রথমার্ধে মেসির ফ্রি-কিক সেভিয়ার গোলপোস্টে বাধা না পেলে এগিয়ে যেতে পারতো বার্সা। কাতালানদের অবশ্য সবচেয়ে বেশি হতাশ করেছে হুলেন লোপেতেগির শিষ্যদের জমাট রক্ষণভাগ।

আগামী ২৩ জুন (মঙ্গলবার) নিজেদের মাঠ ক্যাম্প ন্যুয়ে অ্যাতলেটিক ক্লাবের মুখোমুখি হবে বার্সা। তার আগে আগামীকাল রবিবার (২১ জুন) রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। সেই ম্যাচটিতে যদি লস ব্লাঙ্কোসরা জয় পায় তবে তারা ছুঁয়ে ফেলবে লিগে শীর্ষে থাকা বার্সেলোনাকে।

এই ড্র’তে ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।