রিয়াল কিংবদন্তি পুসকাসকে ছাড়িয়ে গেল বেনজেমা

প্রকাশ | ১৯ জুন ২০২০, ১৩:৩৬ | আপডেট: ১৯ জুন ২০২০, ১৩:৪০

অনলাইন ডেস্ক

ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারদের একজন ফ্রাঙ্ক পুসকাস। রিয়াল মাদ্রিদের এই হাঙ্গেরিয়ান ফরোয়ার্ডের নামে চালু আছে একটি পুরস্কারও। যা ‘পুসকাস অ্যাওয়ার্ড’ নামে পরিচিত। প্রতি মৌসুমে ‘সবচেয়ে সুন্দর’ গোলের জন্য দেওয়া হয় এই পুরস্কার।

এবার সেই কিংবদন্তিতে টপকে গেলেন করিম বেনজেমা। ফরাসি ফরোয়ার্ড লা লিগার চলতি মৌসুমে ভ্যালেন্সিয়ার বিপক্ষে রিয়ালের ৩-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেছেন। আর তাতেই পুসকাসকে টপকে লস ব্লাঙ্কোসদের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় পঞ্চম স্থানে ওঠে এসেছেন তিনি। 

৩২ বছর বয়সী তারকা রিয়ালের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০৩ ম্যাচে করেছেন ২৪৩ গোল। ছয়ে নেমে যাওয়া পুসকাস তার পেশাদারি ক্যারিয়ারে ব্লাঙ্কোসদের হয়ে ১৯৫৮-৬৬ মৌসুম পযর্ন্ত খেলে ২৬২ ম্যাচে করেছেন ২৪২ গোল। 

রিয়ালের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার উপরে ক্রিশ্চিয়ানো রোনালদো (৪৫০ গোল)। এরপরে আছেন রাউল গঞ্জালেস (৩২৩ গোল), আলফ্রেডো ডি স্টেফানো (৩০৮ গোল) এবং সান্তিয়ানা (২৯০ গোল)। 

পূর্বসূরি পুসকাসকে টপকে যাওয়ার দিনে আরেকটি মাইলফলকেও পা রেখেছেন বেনজেমা। রিয়াল মাদ্রিদের ইতিহাসে চতুর্থ ফুটবলার হিসেবে আট মৌসুমেরও বেশি ২০ গোলের দেখা পেয়েছেন তিনি। তার আগে এই কীর্তি আছে কেবল রোনালদো, ডি স্টেফানো ও রাউলের।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম