রোনালদোর জুভেন্টাসকে হারিয়ে কোপা ইতালিয়া চ্যাম্পিয়ন নাপোলি

প্রকাশ : ১৮ জুন ২০২০, ১৩:০৯

সাহস ডেস্ক

চলতি মৌসুমে কোপা ইতালিয়ার ফাইনালে ১৩ বারের চ্যাম্পিয়ন জুভেন্টাসকে পেনাল্টি শুটআউটে হারিয়ে গত ছয় মৌসুম পর চ্যাম্পিয়ন হয়েছে দিয়েগো ম্যারাডোনার সাবেক ক্লাব নাপোলি। আর এই জয়ে নাপোলির কোচ গেনেরো গাত্তুসোর ক্যারিয়ারেরও প্রথম শিরোপা এটি। দলটি সর্বশেষ প্রধান কোনো শিরোপা জিতেছিল ২০১৩-১৪ মৌসুমে।

১৭ জুন (বুধবার) রোমার এস্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে মাউরিসিও সারির দলকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়েছে গেনেরো গাত্তুসোর দল।

এই টাইব্রেকারের দিনে জুভেন্টাসের হয়ে শেষ শটটা নিতে চেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পাওলো দিবালা ও দানিলো তার আগেই সর্বনাশের চূড়ান্ত করে ছাড়েন। টাইব্রেকারে গোল করতে পারেননি রোনালদোর দুই সতীর্থ। তাতে ক্যারিয়ারে এর আগে যা কখনো দেখেননি সেটাই দেখতে হলো রোনালদোকে।

গত ডিসেম্বরে সুপার কোপায় লাৎসিও-র কাছে হেরেছিল জুভেন্টাস। এরপর কালকের ম্যাচটি ছিল জুভেন্টাস ও রোনালদোর জন্য টানা দ্বিতীয় ফাইনাল। রোনালদো তাঁর ক্যারিয়ারে এর আগে কখনো টানা দুটি ফাইনালে হারের মুখ দেখেননি।

পর্তুগিজ তারকা অবশ্য জয়ের যে সুযোগ পাননি তা নয়। মাঠে কাল তেমন ভালো খেলতে পারেননি রোনালদো। ম্যাচে তাঁর নেওয়া তিনটি শটের মধ্যে একটি পোষ্টে ছিল। জুভেন্টাস কোচ মাউরিসিও সারিও জানালেন, কালকের ম্যাচে রোনালদোর মধ্যে ক্ষিপ্রতার অভাব ছিল, পাওলা দিবালা, ডগলাস কস্তাদের মতোই ফিটনেসে আছে সে। তাঁর (রোনালদো) ক্ষিপ্রতার অভাব ছিল, যেটা সে খুব ভালো পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত