জিদানের ২০০তম ম্যাচে জয় দিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ১৫ জুন ২০২০, ১৩:৩৯

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দীর্ঘ সময়ে স্থগিত থাকা স্প্যানিশ লা লিগা পুনরায় শুরু হওয়ার পর নিজেদের মাঠে এইবারকে হারিয়ে দারুন এক জয় দিয়ে ফিরেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছেই থাকল লস ব্লাঙ্কোসরা।

১৪ জুন (রবিবার) রাতে রিয়ালের ট্রেনিং গ্রাউন্ড এস্তাদিও আলফ্রেডো ডি স্তেফানোতে এইবারকে ৩-১ গোলে সহজ জয় তুলে নিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

যদিও ম্যাচটি ছিল অলহোয়াইটদের কোচ হিসেবে জিনেদিন জিদানের ২০০তম ম্যাচ। ফরাসি কোচের মাইলফলক ছোঁয়া সেই ম্যাচে জয় উপহার দিলেন সার্জিও রামোস-টনি ক্রুসরা। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে পুনঃসংস্কার কাজ চলায় ম্যাচটি সরিয়ে নেওয়া হয় রিয়ালের ট্রেনিং গ্রাউন্ড এস্তাদিও আলফ্রেডো ডি স্তেফানোতে।

এদিন ‘ক্লোজড ডোর’ বা দর্শক শূন্য মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে রিয়ালকে। ম্যাচের চতুর্থ মিনিটেই দুর্দান্ত এক গোলে ব্লাঙ্কোসদের এগিয়ে দেন জার্মান মিডফিল্ডার ক্রুস। বক্সের ভেতর ঢুকে বামপ্রান্তে করিম বেনজেমা দুর্দান্ত পায়ের কাজে অসহায় বানিয়ে দেন এইবার রক্ষণভাগকে। বাকি কাজটা করতে বেগ পাননি ক্রুস। ডান পায়ের মাপা শটে বল জালে জড়ায়।

এরপর মাঝমাঠের একটু সামনে থেকে ডান পায়ের মাটিঘেঁষা ক্রস খুঁজে নেয় ডান উইংয়ে গোলরক্ষককে একা পেয়ে যাওয়া এডেন হ্যাজার্ডকে। হ্যাজার্ডও নিঃস্বার্থভাবে বলটা বাড়িয়ে দেন হুট করে স্ট্রাইকারের ভূমিকায় হাজির হওয়া ডিফেন্ডার সার্জিও রামোসের দিকে। রিয়াল অধিনায়কের হালকা টোকায় প্রতিপক্ষের জালে বল জড়িয়ে গোল দ্বিগুণ করে দেন অধিনায়ক সার্জিও রামোস।

পরের গোলেও রয়েছে বেনজেমা-হ্যাজার্ড যুগলবন্দীর ভূমিকা। এবং এই গোলটাও করেছেন আরেক ডিফেন্ডার। বেনজেমার বানিয়ে দেওয়া বল পায়ে নিয়ে হ্যাজার্ড শট করলে এইবারের গোলরক্ষক দিমিত্রোভিচ আটকে দেন। ফিরতি বল চলে যায় আগুয়ান মার্সেলোর পায়ে। বুলেট শট আর আটকানোর সাধ্য ছিল না দিমিত্রভিচের। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

কিন্তু দ্বিতীয়ার্ধে রিয়ালকে দেখা যায় বিবর্ণ। আক্রমণাত্মক হয়ে ওঠে গোলশোধে মরিয়া এইবার। ম্যাচের ৬০তম মিনিটে পেদ্রো বিগাসের গোলে ব্যাবধান কমায় এইবার। তবে শেষ পযন্ত রামোস-ভারানেদের আর ফাঁকি দিতে পারেনি এইবার তারকারা। তিন পয়েন্ট আদায় করে মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ে ২৮ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে তাদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে আছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে সেভিয়া। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে রিয়াল সোসিয়েদাদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত