কোপা ইতালিয়ান

ইন্টার মিলানকে হারিয়ে জুভিদের সঙ্গে ফাইনালে নাপোলি

প্রকাশ : ১৪ জুন ২০২০, ১৬:০১

সাহস ডেস্ক

দীর্ঘদিন স্থগিক থাকার পর পুনরায় কোপা ইতালিয়ান শুরু হওয়ায় নিজেদের মাঠে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ইন্টার মিলানের বিপক্ষে ড্র করে ফাইনাল নিশ্চিত করেছে নাপোলি।

১৩ জুন (শনিবার) সান পাওলো স্টেডিয়ামে ইন্টার মিলানের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে গাত্তুসোর দল। তবে স্থগিত হওয়ার আগে সেমিফাইনালের প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল নাপোলি। দুই লেগ মিলিয়ে ২-১ গোলে এগিয়ে থেকে ফাইনালে উঠলো পানোলিয়ানরা।

এদিন ম্যাচের শুরুর মাত্র দ্বিতীয় মিনিটে ক্রিশ্চিয়ান এরিকসেনের গোলে এগিয়ে গিয়েছিল ইন্টার। কিন্তু সেই ব্যবধান তারা ধরে রাখতে পারেনি।

ম্যাচের ৪১তম মিনিটে নাপোলিকে সমতায় ফেরান ড্রাইস মার্টেন্স। সেই সঙ্গে দলটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন বেলজিয়ান ফরোয়ার্ড। ১২২তম গোলে নাপোলি কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার থেকে ৭ গোলে এগিয়ে গেলেন তিনি। আর এক গোলে এগিয়ে গেলেন স্লোভাকিয়ান মিডফিল্ডার মারেক হামসিকের থেকে। পরে ১-১ গোলের সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে দুই দলই সমান আক্রমণ চালালেও আর গোলের দেখা পায়না কোন দলই। অবশেষে ১-১ গোলের ড্র নিয়ে ফাইনাল নিশ্চিত করে নাপোলি।

এর আগে গতকাল নিজেদের মাঠ তুরিনে এসি মিলানের বিপক্ষে গোলশূন্য ড্র করেও অ্যাওয়ে গোলের সুবাদে কোপা ইতালিয়ার ফাইনাল নিশ্চিত করেছিল জুভেন্টাস। এর আগে সান সিরোতে প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল মাউরিসিও সারির শিষ্যরা।

আগামী ১৭ জুন (বুধবার) রোমার স্তাদিও অলিম্পিক স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ের দিনে জুভেন্টাসের বিপক্ষে নামবে পাঁচবারের চ্যাম্পিয়ন নাপোলি। ম্যাচটি হবে ‘ক্লোজড ডোর’ বা দর্শকশূন্য মাঠে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত