বিশাল জয়ে ফিরল বার্সেলোনা

প্রকাশ : ১৪ জুন ২০২০, ১৪:৩৩

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দীর্ঘ সময়ে স্থগিত থাকা স্প্যানিশ লা লিগা পুনরায় শুরু হওয়ার পর স্বাগতিক মায়োর্কাকে হারিয়ে বিশাল জয় দিয়ে ফিরেছে কাতালান ক্লাব বার্সেলোনা। আর এই জয়ে রিয়াল মাদ্রিদের থেকে আরও এক ধাপ এগিয়ে গেল কাতালানরা। এর আগে গত বৃহস্পতিবার রিয়াল বেটিসের বিপক্ষে সেভিয়ার জয় দিয়েই পুনরায় লা লিগা শুরু হয়েছিল।

১৩ জুন (শনিবার) দিবাগত রাতে ইবেরোস্টার স্টেডিয়ামে মায়োর্কাকে ৪-০ গোলে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে কিকে সেঁতিয়েনের শিষ্যরা। দলের এই দুর্দান্ত জয়ে গোল করেছেন মার্টিন ব্র্যাথওয়েট, আর্তুরো ভিদাল, জর্দি আলবা ও লিওনেল মেসি। তবে দুই অ্যাসিস্ট আর দলের শেষ গোল করে রাতটা স্মরণীয় করে রাখলেন মেসিও।

মেসিরা যখন মায়োর্কার মাঠে নামলেন, অন্যান্য ম্যাচ ডে'র মতোই এ রাতেও দর্শকের উল্লাসের আওয়াজ পাওয়া গেল। তবে এই উল্লাস বাস্তব নয়। ভার্চুয়াল দর্শক আর কৃত্রিম আওয়াজ, যা ভিডিও গেম থেকে ধার করা। ফলে ফেসবুক লাইভে দর্শক দেখা গেলেও আদতে গ্যালারি ছিল পুরো খালি। মেসিদের ম্যাচে যা করোনার আগে ছিল অবিশ্বাস্য ঘটনা। তবে ভার্চুয়াল দর্শক তো আর খেলোয়াড়দের চোখে পড়ে না।

এদিন খেলার শুরুর মাত্র ৬৫ সেকেন্ডেই এগিয়ে যায় বার্সা। ডি-বক্সের কাছ থেকে বল দখল করে আলবার দিকে বল পাঠান ফ্র্যাংকি ডি ইয়ং। সঙ্গে সঙ্গে আলতো ক্রসে বল ভিদালের পথে তুলে দেন আলবা আর দারুণ এক হেডে বল জালে জড়িয়ে দেন চিলিয়ান মিডফিল্ডার ভিদাল।

প্রথমার্ধেই মায়োর্কোর বুকে আবারও ছুরি চালায় বার্সেলোনা। ম্যাচের ৩৭তম মিনিটে বার্সেলোনার হয়ে নিজের প্রথম গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়াইট। মেসির বাড়ানো বল দুর্দান্ত ফিনিশিংয়ে জালে জড়ান ব্রাথওয়াইট। অবশ্য গোলের বাঁশি বাজানোর আগে ভিএআর'র সহায়তা নেন রেফারি। পরে এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কাতালানরা।

বিরতি থেকে ফিরে এসে মায়োর্কা খেলায় ফেরার সবরকম চেষ্টাই করে। কিন্তু এবারও বার্সার রক্ষণ অটুট থাকে। বরং ৫৭তম মিনিটে গ্রিজম্যানের বদলে সুয়ারেস নামতেই কাতালানদের আক্রমণের ধার বেড়ে যায়।

ম্যাচের ৭৯তম মিনিটে দুর্দান্ত এক গোল করে বার্সার বড় জয় নিশ্চিত করেন আলবা। শুরুতে অ্যাসিস্ট করেছিলেন, এবার পেলেন গোল। স্প্যানিশ সেন্টারব্যাকের এই গোলে সরাসরি ভূমিকা ছিল মেসিরও। বাঁ প্রান্ত থেকে তার বাড়িয়ে দেওয়া বল ধরেই অরক্ষিত মায়োর্কা রক্ষণে ঢুকে বাঁ পায়ের শটে গোল করেন আলবা।

আর শেষ মুহূর্তে আসে সেই মাহেন্দ্রক্ষণ, ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+৩) মিনিটে প্রতিপক্ষের তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে পায়ের জাদুতে গোলরক্ষককে পরাস্ত করে মৌসুমে ২০তম গোলে তুলে নেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিও মেসি।

২৮ ম্যাচে ১৯ জয়ে ৬১ পয়েন্ট নিয়ে টেবিলের শির্ষেই রয়ে গেল বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৫ পয়েন্ট কম নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। ২৭ ম্যাচে ৫৬ পয়েন্ট রিয়ালের। ২৮ ম্যাচে ১৪ জয়ে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে সেভিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত