ড্র করেও কোপা ইতালিয়ার ফাইনালে জুভেন্টাস

প্রকাশ : ১৩ জুন ২০২০, ১৪:১৪

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা ইতালিয়ান ফুটবল ফের শুরু হয়েছে কোপা ইতালিয়া দিয়ে। আর প্রত্যাবর্তনের প্রথমদিনেই গোলশূন্য ড্র করে অ্যাওয়ে গোলের সুবাদে কোপা ইতালিয়ার ফাইনাল নিশ্চিত করেছে জুভেন্টাস।

১২ জুন (শুক্রবার) কোপা ইতালিয়ার শেষ চারের দ্বিতীয় লেগে নিজেদের মাঠ তুরিনে এসি মিলানের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে মাউরিসিও সারির দল। এর আগে ১৩ ফেব্রুয়ারি, মিলানের মাঠ সান সিরোতে প্রথম লেগেও ১-১ ব্যবধানে ড্র করেছিল তুরিনের বুড়িরা। তবে অ্যাওয়ে গোলের সুবাদে ফাইনাল নিশ্চিত করেছে জুভেন্টাস।

‘ক্লোজড ডোর’ বা দর্শকশূন্য মাঠে ম্যাচের শুরু থেকে আক্রমণের পসরা সাজালেও মিলানের রক্ষণভাগে ফাটল ধরাতে পারেনি সিরি’আ চ্যাম্পিয়নরা। অথচ বড় সুযোগ পেয়েছিল তারা। শুরুতেই মিলানের হ্যান্ডবলের সুবাদে পেনাল্টি পায় জুভেন্টাস। কিন্তু সেই সহজ সুযোগ নষ্ট করেন পর্তুগিজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদো। 

এরপর আরেকটি বড় ধাক্কা খায় মিলান। ম্যাচের ১৬তম মিনিটে ১০ জনের দল হয়ে পড়ে রোজোনেরিরা। জুভদের ব্রাজিলিয়ান ফুল-ব্যাক দানিলোকে ফাউল করায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মিলানের ক্রোয়েশিয়ান ফরোয়ার্ড আন্তে রেবিচ।

অবশ্য তাতেও জুভদের বিপক্ষে ঠিকই নিজেদের জাল অক্ষত রাখে স্তেফানো পিওলি’র দল। কিন্তু গোল করতে না পারায় ফাইনালটা নিশ্চিত করতে পারেনি মিলান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত