আজ থেকে বার্সার লা লিগার মিশন শুরু

প্রকাশ : ১৩ জুন ২০২০, ১৩:৫১

সাহস ডেস্ক

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন স্থগিত থাকার পর সেভিয়া-রিয়াল বেটিসের ‘দ্য গ্রেট ডার্বি’ দিয়ে ফের শুরু হয়েছে স্প্যানিশ লা লিগা। তবে শিরোপা ধরে রাখার মিশনে ৯৭ দিন পর আজ মাঠে নামছে কাতালান ক্লাব বার্সেলোনা।

১৩ জুন (শনিবার) দিবাগত রাত ২টায় স্বাগতিক মায়োর্কার বিপক্ষে মাঠে নামবে কিকে সেঁতিয়েনের শিষ্যরা।

ম্যাচটিকে সামনে রেখে ক্যাম্প ন্যুয়ে বেশ কয়েকদিন ধরে অনুশীলন সেরেছে বার্সা। কাতালানদের জন্য সুখবর হলো, আজ রাতে দুই তারকা লিওনেল মেসি ও লুইস সুয়ারেসকে পূর্ণ ফিট পাওয়া যাবে।

করোনার কারণে লিগ স্থগিত হওয়ার আগ থেকে মাঠের বাইরে সুয়ারেস। চোটের কারণে গত জানুয়ারিতে হাঁটুতে অস্ত্রোপাচারও করতে হয় উরুগুইয়ান ফরোয়ার্ডকে। অবশ্য তা নিয়ে এখন আর দুশ্চিন্তা নেই ৩৩ বছর বয়সী তারকার। লিগ শুরু হওয়ার প্রস্তুতি নিতে দলের সঙ্গে শুরু থেকে অনুশীলনে সুয়ারেস।

তবে অনুশীলনের মধ্যেই কাতালানদের কপালে ভাঁজ ফেলে দিয়েছিল ক্যাম্প ন্যুয়ের প্রাণভোমরা মেসির চোট। উরুতে চোট পেয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে বার্সা অধিনায়কের চোট যে তেমন গুরুতর নয় তা নিশ্চিত করেছিল বার্সা। চলতি সপ্তাহে ক্যাম্প ন্যুয়ের অনুশীলনে ফিরতে পারা ৩২ বছর বয়সী মেসির উচ্ছ্বাসের পাশে বাধা হয়ে দাঁড়াতে পারেনি চোট।

একেবারে ফিট বার্সা অধিনায়কের ব্যাপারে বার্সার প্রধান কোচ কিকে সেঁতিয়েন তো বলেই দিয়েছেন, ‘সে (মেসি) সবকিছু ঠিকঠাকভাবে করছে এবং তার আর কোনো সমস্যা নেই।’ 

আর সুয়ারেসের ব্যাপারে বার্সা কোচের মন্তব্য, ‘আমরা যতটুকু আশা করেছিলাম তারচেয়ে বেশি সে ভালো আছে।’ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত