অক্টোবরে পুনরায় বিশ্বকাপ বাছাই ম্যাচে নামবে বাংলাদেশ

প্রকাশ : ০৬ জুন ২০২০, ১৬:৪৯

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা ফুটবল বিশ্বকাপ পুনরায় শুরু হতে যাচ্ছে। আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার সঙ্গে আলোচনা করে ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই এবং চীনে হতে যাওয়া ২০২৩ এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচের নতুন সময়সূচি দিয়েছে এশিয়ান ফুটবল কনফাডেরশন (এফসি)।

শুক্রবার (৫ জুন) নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এ তথ্য প্রকাশ করে এএফসি।

মার্চ এবং জুনে হওয়ার কথা থাকলেও বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের বাকি ম্যাচগুলো পুনরায় মাঠে গড়াবে অক্টোবরে।

নতুন সময়সূচি অনুযায়ী ম্যাচ ডে’র ৭ ও ৮ এর ম্যাচগুলো হবে ৮ ও ১৩ অক্টোবর। ম্যাচ ডে’র ৯ ও ১০ এর ম্যাচ হবে ১২ ও ১৭ অক্টোবরে।

সর্বশেষ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রাথমিকভাবে সংযুক্ত বিশ্বকাপ ও এশিয়া কাপের দ্বিতীয় রাউন্ডের বাছাইপর্ব শেষ করার কথা চিন্তা করে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে মার্চে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচ স্থগিত রাখে ফিফা ও এএফসি। একই কারণে সময়সূচি পুনরায় পরিবর্তন করা হলে তা জানিয়ে দেওয়া হবে বলে উল্লেখ করেছে বিশ্ব ফুটবল ও এশিয়ান ফুটবলের এই দুই সর্বোচ্চ সংস্থা।

খেলোয়াড়, কর্মকর্তা, সমর্থক, স্টেকহোল্ডারদের নিরাপত্তা ও চিকিৎসা সংক্রান্ত বিষয়গুলো পর্যবেক্ষণ করবে বলে এএফসি তাদের বিবৃতিতে জানায়।

বিশ্বকাপ বাছাইপর্বের প্রাথমিক রাউন্ডের দ্বিতীয় পর্যায়ে ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশ। এখন পযর্ন্ত ৪ ম্যাচ খেলেছে লাল-সবুজরা। ৩ পরাজয় ও ১ ড্রয়ে মাত্র ১ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বের পয়েন্ট তালিকার তলানিতে আছে জেমি ডে’র শিষ্যরা। বাংলাদেশ তাদের এক পয়েন্ট পেয়েছিল গত অক্টোবরে ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত