x

এইমাত্র

  •  করোনায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩১১৪
  •  সবজি আগের মতোই চড়া, কমেছে মাছের দাম
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ২৬ হাজার, আক্রান্ত ১ কোটি ১১ লাখেরও বেশি
  •  আগস্টেই বাজারে আসতে পারে ভারতের ভ্যাকসিন
  •  সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি

আগামী ১৪ জুনে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা

প্রকাশ : ০১ জুন ২০২০, ১২:৪৭

সাহস ডেস্ক

মহামারি করোনাভাইরাস সংক্রামণের কারণে স্থগিত হয়েছিল ক্রিড়াবিশ্ব। তবে করোনার শঙ্কা পেছেনে ফেলে মাঠে ফিরতে শুরু করেছে ফুটবল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে ইতোমধ্যে মাঠে গড়িয়েছে জার্মান বুন্দেসলিগা। এবার আগামী ১১ জুন থেকে মাঠে গড়াবে স্প্যানিশ লা লিগা। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ম্যাচ হবে ১৪ জুন।

লা লিগা ফেরার দিনক্ষণ আগেই ঠিক হলেও খেলার সূচি ঠিক করা ছিল না। তাই এবার ম্যাচের সূচি প্রকাশ করেছে লা লিগা কর্তৃপক্ষ। ১১ জুন সেভিয়া ও রিয়াল বেটিসের মধ্যকার ম্যাচ দিয়ে পুনরায় শুরু হবে স্প্যানিশ ফুটবল লিগ।

এর তিনদিন পর, ১৪ জুন রাত সাড়ে ১১টায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লেগানেসের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। ১৯ জুন পরের ম্যাচেও ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে লস ব্লাঙ্কোসরা।

অন্যদিকে ১৪ জুন দিবাগত রাতে সন ময়েক্স স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের ১৮ নম্বর দল রিয়াল মায়োর্কার বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির বার্সেলোনা। ১৭ জুন রাতে ক্যাম্প ন্যুতে লেগানেসের বিপক্ষে লড়বে শিরোপা প্রত্যাশী কাতালান ক্লাবটি।

২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে বার্সেলোনা। আর সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে ৫৬ পয়েন্টে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার জন্য তৃতীয় ও চতুর্থ স্থানের জন্য লড়াই চলছে ভালোভাবেই। ৪৭ পয়েন্ট নিয়ে তিনে সেভিয়া। চার ও পাঁচ নম্বরে থাকা রিয়াল সোসিয়েদাদ ও গেটাফের পয়েন্ট সমান ৪৬। আর ছয় নম্বরে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৪৫।

আগামী ১৭ জুন থেকে শুরু হবে ইংলিশ প্রিমিয়ার লিগ আর ২০ জুন থেকে মাঠে গড়াবে ইতালিয়ান সিরি’আ। তবে করোনার কারণে ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজিকে চ্যাম্পিয়ন করে মৌসুম সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত