রিয়াজুলের পরিবারের পাশে তামিম-মুশফিকরা

প্রকাশ : ৩০ মে ২০২০, ১০:৩৮

সাহস ডেস্ক

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ ছিলেন রিয়াজুল ইসলাম কাজল। ঢাকা প্রিমিয়ার লিগে এক মৌসুম খেললেও মূলত প্রথম বিভাগ ক্রিকেট ক্রিকেট খেলতেন। কিন্তু গত ২৮ মে হঠাৎ মস্তিস্কে রক্তক্ষরণের কারণে মৃত্যুবরণ করেন খুলনা বিভাগীয় দলের অধিনায়ক রিয়াজুল। 


মাত্র ৩২ বছর বয়সে জগত সংসার ছেড়ে চলে গেলেন তিনি। চার বছরের এক শিশুকন্যার বাবা রিয়াজুল পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। তাই রিয়াজুলের পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। 

নিজেদের বেতনের অর্ধেক টাকা জমা করে গঠন করা করোনা তহবিল থেকে রিয়াজুলের পরিবারকে আর্থিক সাহায্য দিচ্ছেন তামিম-মুশফিকরা। গণ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। 

করোনার শুরুতেই জাতীয় দলের বিভিন্ন গ্রেডের ২৭ ক্রিকেটার মিলে তহবিলে জমা করেছেন ৩০ লাখ টাকারও বেশি। তবে কর কাটার পর ২৫ লাখ টাকার মতো জমা হয়। সেই টাকা থেকেই বিভিন্ন খাতে সাহায্য করছেন ক্রিকেটাররা।

তামিম বলেছেন, 'আমি পাপন ভাইর (বিসিবি সভাপতি নাজমুল হাসান) সঙ্গে কথা বলেছি। উনি আমাকে বলেছেন, ক্রিকেটাররা যে যার মতো সাহায্য করবে। আমরা বিভিন্ন গ্রাউন্ডসম্যান, ড্রাইভার, নিরাপত্তাকর্মী ও বিসিবির যত স্টাফ আছেন তাঁদের মধ্যে আস্তে আস্তে করে ভাগ করা শুরু করছি। এছাড়া যত ক্রিকেটার বিপদে আছে বাংলাদেশে, তাঁদেরকে কিছু কিছু করে সাহায্য করা শুরু করেছি। সেই অংশ হিসেবে রিয়াজুলের পরিবারকে সাহায্য করা।'

সূত্রঃ প্রথম আলো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত