এবার অনিশ্চয়তার মুখে এশিয়া কাপ

প্রকাশ : ১১ এপ্রিল ২০২০, ১৫:২১

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাস থমকে দিয়েছে পুরো বিশ্বকে। স্থবির হয়ে গেছে ক্রীড়া বিশ্বও। এবার সেই তালিকায় নাম যাচ্ছে এশিয়া কাপ! চলমান বছর আসরটি টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়ার কথা ছিল।

করোনার প্রকোপে ইতোমধ্যে এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে টোকিও অলিম্পিক ২০২০। একইভাবে ইউরো ও কোপা আমেরিকার মতো বড় ইভেন্টও এক বছর পিছিয়ে গেছে। টেনিসের বড় দুই আসর উইম্বলডন ও ফ্রেঞ্চ ওপেন হচ্ছে না সময়মতো। এছাড়া ক্লাব ক্রিকেটের সবচেয়ে বড় আসর আইপিএলও পিছিয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছে। সর্বশেষ অস্ট্রেলিয়া-বাংলাদেশের টেস্ট সিরিজও স্থগিত করা হয়েছে। এমন অবস্থায় আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপকেও অনিশ্চিত দেখাচ্ছে।

এশিয়া কাপের এবারের আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে রাজনৈতিক কারণে পাকিস্তানে ভারত এসে খেলবে না জেনে  সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টটি হওয়ার কথা। কিন্তু আমিরাতও এখন লকডাউন। আর এর সময়সীমা আরও বাড়তে পারে। ফলে আসরটি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা জেগেছে।

এ ব্যাপারে পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেন, ‘এশিয়া কাপ নিয়ে অনিশ্চয়তা রয়েছে। এখনও অবশ্য কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। পুরো বিশ্ব জুড়েই এখন অনিশ্চিত অবস্থা। সেপ্টেম্বরে পরিস্থিতি কী দাঁড়াবে, তা এখনই বলা মুশকিল। পুরোটাই নির্ভর করছে অনেকগুলো বিষয়ের ওপর। এখন জল্পনা করে লাভ হবে না। হয়তো চলতি মাসের শেষে একটা পরিষ্কার চিত্র মিলবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত