করোনাভাইরাস: এবার সংখ্যালঘু লোকজনদের পাশে দাঁড়ালেন আফ্রিদি

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ১৮:২৫

সাহস ডেস্ক

এবার সংখ্যালঘু লোকজনদের পাশে দাঁড়িয়েছেন পাকিস্তানের সাবেক ওয়ানডে অধিনায়ক শহীদ আফ্রিদি। মহামারি করোনাভাইরাসের সংক্রামণে অন্যান্য দেশের মতো হিমশিম খাচ্ছে পাকিস্তানও। এই কোভিড-১৯ ভাইরাসের সংক্রামণ এড়াতে সামাজিক বিচ্ছিন্নতা বজায় রাখতে গিয়ে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। আর তাদের পাশেই দাঁড়িয়েছেন বুমবুম খ্যাত এই অলরাউন্ডা।

সংখ্যালঘু লোকজনদের রেশন ও অর্থ সাহায্য দিয়ে সহযোগিতার চেষ্টা করছেন তিনি। সেদেশের আন্তর্জাতিক টেনিস তারকা রবিন দাসের আর্জির পর আর্ত মানবতার সেবায় এগিয়ে এসেছেন আফ্রিদি।

এক বিবৃতিতে রবিন করাচিতে করোনার সামাজিক সংক্রমণের সময়ে গৃহবন্দি সংখ্যালঘু পরিবারের সাহায্য করতে আফ্রিদিকে আর্জি জানান। এরপরই পাক তারকা অলরাউন্ডারের ফাউন্ডেশন বিষয়টিতে গুরুত্ব দিয়েছেন। খ্রিস্টান হোন কিংবা হিন্দু, করাচির সংখ্যালঘু পরিবারের খাদ্য দিয়ে সাহায্য করছেন তিনি।

এর আগে পাকিস্তানে প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধের জন্য শহীদ আফ্রিদির ফাউন্ডেশন মাস্ক ও খাবারের যোগান দিয়ে দুস্থ, সহায়-সম্বলহীনদের সহায়তা করেছে। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে আফ্রিদি ফাউন্ডেশনের এ উদ্যোগ ভারতীয় দুই ক্রিকেটার হরভজন সিং ও যুবরাজ সিংয়ের নজরে আসে। পরে তারা পাকিস্তান সাবেক অধিনায়কের পাশে এসে দাঁড়ান। আফ্রিদি ফাউন্ডেশনের জন্য বিশ্ববাসীর কাছে আর্থিক সহযোগিতার আবেদন করেন এই দুই তারকা। এতে নিজদের দেশ ভারতীয় সমর্থকদের সমালোচনার মুখে পড়েন ভাজ্জি-যুবি।

এবার আফ্রিদির সেই ফাউন্ডেশনই পাক সংখ্যালঘুদের সাহায্যে এগিয়ে এলো। ভাইরাস মোকাবেলায় লড়াইয়ে প্রতিদিনই মানবিকতার নতুন পরিচয় দিচ্ছেন আফ্রিদি।

বিশ্বজুড়ে করোনার দাপট অব্যাহত। প্রাণঘাতী এ ভাইরাসে প্রায় সাড়ে ১৪ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যের সংখ্যা ৮২ হাজার ছাড়িয়েছে।

সূত্র: এবিপি আনন্দ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?