আবারও করোনায় আক্রান্ত হলেন দিবালা ও তার বান্ধবী

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ১৫:১৮

সাহস ডেস্ক

প্রথমে সেই খবর গোপন করেছিল জুভেন্টাস। কিন্তু শেষমেশ জানাজানি হয়ে যায়, দলটির তারকা ফুটবলার পাওলো দিবালা করোনাভাইরাসে আক্রান্ত। পরে এর সত্যতা স্বীকার করে ক্লাবটি। তারা জানায়, তার বান্ধবীও করোনায় আক্রান্ত। পরিপ্রেক্ষিতে আইসোলেশনে চলে যান তারা।

প্রায় দুই সপ্তাহ প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে সুস্থ হয়ে ওঠেন দিবালা। কিন্তু সুস্থ হওয়ার তিন দিনের মাথায় আবার করোনায় আক্রান্ত হয়েছেন তিনি। তার বান্ধবী সাবাতিনিও ফের কোভিড-১৯ টেস্টে পজিটিভ হয়েছেন। সাবাতিনি জানিয়েছেন, তিনি ও দিবালা আবারও করোনায় আক্রান্ত হয়েছেন।

গেল ২১ মার্চ দিবালা ও তার বান্ধবীর শরীরে করোনার জীবাণু আছে বলে জানা যায়। এর পর হোম কোয়ারেন্টিনে চলে যান তারা। সেখানে চিকিৎসা নিচ্ছিলেন দুজনই।

কয়েক দিন আগে খোদ দিবালা নিজেই জানান, তিনি সুস্থ হয়ে উঠেছেন। অনুশীলনে ফেরার পরিকল্পনা করছেন। শরীরে প্রাণঘাতী ভাইরাস বাসা বাঁধায় কী কী সমস্যা দেখা দেয়, সেসব এক সাক্ষাৎকারে জানান আর্জেন্টাইন সুপারস্টার।

সম্প্রতি দিবালা ও তার বান্ধবীর করোনা টেস্ট নেগেটিভ আসে। এর তিন দিন পর তৃতীয়বার পরীক্ষায় আবার পজিটিভ হন তারা। পরে সাবাতিনি হুশিয়ারি দিয়েছেন, শরীরে করোনা নেই ভেবে চিন্তামুক্ত থাকা যাবে না।

তিনি বলেন, ‘সেরে ওঠার পর কেউ যদি মনে করে সে এবার সম্পূর্ণ বিপদমুক্ত, তা হলে ভুল করবে। সুস্থ হওয়ার পর আরেকবার টেস্ট করাতে হবে। এর পর স্বস্তিদায়ক কোনো খবর পাওয়া যেতে পারে। শতভাগ সুস্থ কিনা, তা জানতে টেস্ট করানো ছাড়া কোনো উপায় নেই। তবে আমরা এখন ভালো আছি। শরীরে সমস্যা আছে, তবে সেটি সহ্য করার মতো।’

তথ্যসূত্র: দ্য সান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত