করোনাভাইরাস: মাকে হারালেন পেপ গার্দিওয়ালা

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ১৩:১৯

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার মা দোলোর্স সালা কারি। বার্সেলোনার সান্তপেদোর গ্রামেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

৬ এপ্রিল (সোমবার) সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে এমনটি নিশ্চিত করেছে সিটি কর্তৃপক্ষ।

টুইটারে সিটির অফিশিয়াল অ্যাকাউন্টে লেখা বিবৃতিতে বলা হয়, ‘খুব দুঃখের সঙ্গে ম্যানচেস্টার সিটি পরিবার জানাচ্ছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ পেপের (গার্দিওলা) মা দোলোরস সালা কারি বার্সেলোনার মানরেসায় মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। পেপ, তাঁর পরিবার ও বন্ধুদের জন্য সবচেয়ে কঠিন এই সময়ে ক্লাবের সঙ্গে জড়িত সবাই হৃদয়ের অন্তস্তল থেকে সমবেদনা জানাচ্ছে।’

অথচ এই কদিন আগেই স্পেনে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ১০ লাখ ইউরো দান করেছিলেন পেপ গার্দিওলা। যাতে সেই অর্থ দিয়ে চিকিৎসার কাজে নিয়োজিত সবার জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি ও নিরাপত্তা সরঞ্জামাদি কেনা যায়। সবাইকে চিকিৎসকের পরামর্শ মানতে আর ঘরে থাকতে অনুরোধও জানিয়ে কদিন আগে ভিডিও-ও প্রকাশ করেছিলেন গার্দিওলা। কিন্তু প্রাণঘাতী ভাইরাসটাকে নিজের ঘরের বাইরেই রাখা সম্ভব হলো না ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচের। বিশ্বজুড়ে শত শত পরিবারের মতো করোনাভাইরাস দুঃস্বপ্ন হয়ে এল গার্দিওলার পরিবারেও।

গার্দিওলা যেখানে বড় হয়েছিলেন, বার্সেলোনার সেই সান্তপেদোর গ্রামেই থাকতেন তাঁর মা-বাবা। পরিবারে চার সন্তানের মধ্যে তৃতীয় গার্দিওলার শোকে সমবেদনা জানিয়েছে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, গার্দিওলার সাবেক দুই ক্লাব বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখসহ আরও অনেক ক্লাব।

আজ ৭ এপ্রিল (মঙ্গলবার) পর্যন্ত স্পেনে কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা বেড়ে ১৩ হাজার ৩৪১ জন। আক্রান্ত হয়েছে মোট ১ লাখ ৩৬ হাজার ৬৭৫ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত