এবার করোনার বিরুদ্ধে এগিয়ে এলেন ম্যারাডোনা

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ১৩:৫৮

সাহস ডেস্ক

মহামারি করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে গেছে ক্রিড়া জগতের প্রায় সব ধরনের ক্রিড়া প্রতিযোগিতা। এই কোভিড-১৯ এর কারণে বিশ্বের অধিকাংশ দেশের মতো আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলও স্থগিত হয়ে গেছে। স্বাভাবিকভাবেই ক্লাবগুলোর আয়ে এর বড় প্রভাব পড়েছে। অনেক ক্লাব খেলোয়াড় ও কর্মীদের বেতন দিতে গিয়ে হিমশিম খাচ্ছে।

এদিকে এমন পরিস্থিতিতে নিজ দেশের ক্লাব হিমনাসিয়া লা প্লাতা'র বিপদে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন ক্লাবটির কোচ দিয়েগো ম্যারাডোনা। নিজেই ক্লাবের কাছে প্রাপ্য বেতন থেকে একটা অংশ কেটে নেওয়ার প্রস্তাব দিয়েছেন এই আর্জেন্টাইন কিংবদন্তি।

হিমনাসিয়া'র প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল পেলেগ্রিনো নিজেই এ কথা জানিয়েছেন।

হেড কোচ হিসেবে হিমনেসিয়ার সঙ্গে ম্যারাডোনার চুক্তির মেয়াদ শেষ হবে ৪ মাস পর। এর আগে বেতন কেটে নেওয়ার এই প্রস্তাব দিয়ে ক্লাব প্রেসিডেন্টের মন জিতে নিয়েছেন তিনি।

পেলেগ্রিনো বলেন, ‘নিজের ব্যক্তিগত সহকারীর মাধ্যমে তিনি (ম্যারাডোনা) জানিয়েছেন, প্রয়োজনে বেতন কম নিতে চান। এটা থেকে বোঝা যায় অর্থ নয়, এই পরিস্থিতিতে কীভাবে হিমনাসিয়াকে সহায়তা করা যায় সেটাই ভাবছেন তিনি।’

গত ১৭ মার্চ থেকে ফুটবল বন্ধ রয়েছে আর্জেন্টিনায়। থেমে আছে ক্লাবগুলোর রোজগার। লিগের ক্লাবগুলো এই ধাক্কা সামাল দিতে ফুটবলার ও কর্মচারীদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বেতন কেটে রাখার ব্যাপারে।

গত সেপ্টেম্বরে লিগের পয়েন্ট টেবিলের তলানিতে থাকা হিমনাসিয়ার হেড কোচের দায়িত্ব নেন ম্যারাডোনা। তবে দুই মাস না যেতেই ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে ঝামেলার কারণে পদত্যাগ করেছিলেন তিনি। পরে অবশ্য সমর্থকদের দাবি মেনে ফের দায়িত্ব কাঁধে তুলে নেন।

ম্যারাডোনার ক্লাবে খেলেন বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে দুবার লিগজয়ী প্যারাগুইয়ান তারকা লুকাস ব্যারিওস ও অ্যাটলেটিকো মাদ্রিদের ম্যানেজার ডিয়েগো সিমিওনের ছেলে জিয়ানলুকা সিমিওনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত