করোনাভাইরাস: ১ মিলিয়ন ডলার দান করলেন নেইমার

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ১২:৪৩

সাহস ডেস্ক

চীনের উহান থেকে ছড়ানো প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে নিজ দেশ ব্রাজিলে ১ মিলিয়ন ডলার দান করলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮ কোটি ৪৮ লাখ ৮৯ হাজার টাকা।

ব্রাজিলিয়ান সুপারস্টার তার দানের অর্থ দুই ভাগে ভাগ করে দিয়েছেন ইউনিসেফ (ইউনাইটেড নেশনস চিলড্রেন্স ফান্ড) এবং বন্ধু লুসিয়ানো হাকের চ্যারিটেবল ফান্ডে। যার মধ্যে ইউনিসেফকে দিয়েছেন ৫ মিলিয়ন ব্রাজিলিয়ান রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭ কোটি ৮৭ লাখ ৯২ হাজার টাকা)।

নেইমার অবশ্য তার দানের কথা গোপনই রেখেছিলেন। তার ম্যানেজমেন্ট দলও এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানায়, ‘আমরা কখনও দান বা পরিমাণ নিয়ে কথা বলি না।’

কিন্তু ২৮ বছর বয়সী তারকার বিপুল অঙ্কের দানের পরিমাণটা সামনে নিয়ে আসে ব্রাজিলিয়ান টিভি নেটওয়ার্ক এসবিটি। মূলত এই গণমাধ্যমেই উপস্থাপক হিসেবে কাজ করেন তার বন্ধু হাক।

বিশ্বের সর্বোচ্চ পারিশ্রামিক প্রাপ্ত ফুটবলারদের মধ্যে তৃতীয় স্থানে আছেন নেইমার। ২০১৭ সালে ট্রান্সফার ফি’র রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে তিনি যোগ দেন পিএসজিতে। ফ্রেঞ্জ লিগ ওয়ান চ্যাম্পিয়নদের থেকে মাসিক ৩.২ মিলিয়ন ডলার আয় করেন নেইমার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত