করোনাভাইরাসের প্রথম চ্যাম্পিয়ন ব্রুজেস

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২০, ১৩:০১

সাহস ডেস্ক

ইউরোপে করোনাভাইরাসে ভয়াবহভাবে আক্রান্ত দেশগুলোর একটি হচ্ছে বেলজিয়াম। ফলে বেলজিয়ান লিগের প্রথম পর্বের এক ম্যাচ বাকি থাকতেই ক্লাব ব্রুজেসকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ এপ্রিল রেলিগেশন ও অন্যান্য সব বিষয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার পর আনুষ্ঠানিকভাবে শিরোপা ক্লাব ব্রুজেসকে বুঝিয়ে দেওয়া হবে।

গতকাল ২ এপ্রিল (বৃহস্পতিবার) লিগের পরিচালক কমিটি ব্রুজেসকে চ্যাম্পিয়ন করার পরামর্শ দিয়েছেন।

এক বিবৃতিতে বলা হয়েছে, ‘পরিচালক কমিটি সবাই একটি সিদ্ধান্তে একমত হয়েছে যে, যাই হোক না কেন ৩০ জুনের পর লিগ চালানো ঠিক হবে না।’ এর ফলেই ইউরোপের প্রথম কোনো দেশ হিসেবে লিগের বর্তমান অবস্থান অনুযায়ী লিগ শিরোপা ঘোষণা করা হলো।

২৯ ম্যাচ শেষে ৭০ পয়েন্ট পাওয়া ব্রুজেস নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে এগিয়ে ছিল। কিন্তু বেলজিয়ান লিগে এতেই শিরোপা নিশ্চিত হয় না। কারণ লিগের প্রথম পর্ব শেষে শীর্ষ ছয় দল মিলে একটি প্লে অফ খেলে। সেখানে আবার দশটি ম্যাচ হয়। সেখানে পাওয়া পূর্ণ পয়েন্ট ও লিগে পাওয়া পয়েন্টের অর্ধেক হিসেব করেই চূড়ান্ত বিজয়ী নির্ধারিত হয়।

২০১৭/১৮ মৌসুমে যেমন মূল লিগে ষষ্ঠ অবস্থানে থাকা স্টান্ডার্ড লিগ প্লে অফে এতটাই দুর্দান্ত খেলছিল যে মাত্র একটি ম্যাচ এদিক-ওদিক হলেই চ্যাম্পিয়ন হয়ে যেতে পারত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত