x

এইমাত্র

  •  দ্বিতীয় সন্তানের বাবা হলেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসান
  •  বোরোতে ৬ লাখ টন ধান, সাড়ে ১১ লাখ টন চাল কিনবে সরকার
  •  জীবনের ঝুঁকি নিয়ে যাঁরা নিয়োজিত আছেন পুরস্কৃত হবেন: প্রধানমন্ত্রী
  •  করোনা চিকিৎসায় প্রস্তুত ৭৬৯৩ আইসোলেশন শয্যা

করোনাভাইরাস: আট মাস পিছিয়ে গেলো পিএসএল

প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ১৫:৩৪

সাহস ডেস্ক

প্রায় শেষই হয়ে গিয়েছিল টুর্নামেন্টটা। বাকি ছিল শুধু সেমিফাইনাল আর ফাইনাল ম্যাচগুলো। করোনাকে ফাঁকি দিয়ে সে ম্যাচগুলো আয়োজন করতে পারেনি পিসিবি। ফলে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় পিএসএল। কিন্তু অনির্দিষ্টকাল বলতে কত দিন? সেটাও জানিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। আট মাসের জন্য পেছান হয়েছে দেশটির ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট—পাকিস্তান সুপার লিগ।

আগামী নভেম্বরে আয়োজন করা হবে পিএসএলের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচগুলো। অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টুর্নামেন্ট শেষে নভেম্বরে দশ দিনের ভেতর স্থগিত হওয়া পিএসএলের বাকি ম্যাচগুলো আয়োজন করতে চায় পিসিবি।

টুর্নামেন্টে খেলতে থাকা একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, এ সন্দেহে গত ১৭ মার্চ পিএসএল স্থগিত করে পিসিবি। দুই সেমিফাইনালে মুখোমুখি হওয়ার কথা মুলতান সুলতানস-পেশোয়ার জালমি ও করাচি কিংস-লাহোর কালান্দার্সের। ফাইনাল হওয়ার কথা ছিল ১৮ মার্চে। হয়নি কোনোটিই। পিএসএলের সঙ্গে সংশ্লিষ্ট ১২৮ খেলোয়াড়কে এরপর পরীক্ষা-নিরীক্ষা করা হয়। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ কারওর কাছ থেকেই পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান এক টেলিকনফারেন্সে জানান, ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে বসে এ ব্যাপারে আলোচনা করতে হবে। অনেকে এমন পরামর্শও দিয়েছেন যে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা মুলতান সুলতানসকে শিরোপাজয়ী হিসেবে ঘোষণা করার। অথবা আগামী বছর পিএসএল-৬ এর আগে এবারের বাকি ম্যাচগুলো আয়োজন করার। তবে আমরা নভেম্বরে পিএসএলের শেষ তিনটি ম্যাচ আয়োজনের চেষ্টা করব।

এদিকে পিএসএল স্থগিত হওয়ার কারণে বিদেশি সব খেলোয়াড় পাকিস্তান ছেড়ে পাড়ি জমিয়েছেন নিজ নিজ দেশে। নিজের বাড়িতে গিয়ে প্রায় সবাই গৃহবন্দী জীবন কাটাচ্ছেন।

সূত্র: প্রথম আলো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত