করোনাভাইরাস: মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রিয়ালের আরেক সাবেক সভাপতি

প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ১৪:২৩

সাহস ডেস্ক

গত শনিবার রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি লরেঞ্জো সাঞ্জকে হারানোর পর এবার আরেক দুঃসংবাদ শুনতে হলো স্প্যানিশ ক্লাবটিকে। চীনের উহান থেকে উৎপত্তি হওয়া করোনাভাইরাসে সংক্রামণে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রিয়াল মাদ্রিদের আরেক সাবেক সভাপতি ফার্নান্দো মার্টিন আলভারেজ।

এই ৭২ বছর বয়সী মার্টিনের শরীরে করোনায় আক্রান্ত হওয়ার লক্ষণ ধরা পড়ার পর তিনি হাসপাতালে ভর্তি হন। অবস্থাও বেশ খারাপ। মাদ্রিদের পুয়ের্তো দে হিয়েরো হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রিয়ালের সাবেক এ সভাপতি।

২০০৬ সালে ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত রিয়ালের অন্তর্বর্তীকালীন সভাপতির দায়িত্ব পালন করেন মার্টিন। ৭২ বছর বয়সী এ ব্যবসায়ী বর্তমান সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের অধীনে বোর্ড পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

মার্টিন সভাপতি থাকার সংক্ষিপ্ত সময়ে রিয়াল কোনো লিগ ম্যাচে হারেনি। তবে বাদ পড়েছিল চ্যাম্পিয়নস লিগ থেকে। পেরেজের স্থলাভিষিক্ত হয়ে প্রায় দুই মাসের মতো দায়িত্বে ছিলেন তিনি। নির্বাচনে জিতে পরে সভাপতি নির্বাচিত হন র‌্যামন ক্যালদেরন।

এর দুই দিন আগে গত শনিবার বিশ্বব্যাপী মহামারি করোনায় ভুগে মারা যান রিয়ালের আরেব সাবেক সভাপতি লরেঞ্জো সাঞ্জ। তাঁকেও রাখা হয়েছিল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে।

রিয়াল মাদ্রিদের বিবৃতিতে বলা হয়, ‘রিয়াল মাদ্রিদ এবং বোর্ড পরিচালকেরা অত্যন্ত দুঃখ ও শোকের সঙ্গে জানাচ্ছে, লরেঞ্জো সাঞ্জ মারা গেছেন। তিনি ১৯৯৫ থেকে ২০০০ পর্যন্ত রিয়াল মাদ্রিদের সভাপতি ছিলেন। আমরা শোকাহত এমন এক সভাপতির জন্য, যিনি জীবনের একটা বড় অংশ নিংড়ে দিয়েছিলেন রিয়ালের জন্য। এই অবস্থায় রিয়াল যত দ্রুত সম্ভব তাঁকে প্রাপ্য মর্যাদা দেওয়ার চেষ্টা করবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত