x

এইমাত্র

  •  করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা
  •  করোনায় অর্থনীতির প্রভাব নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী
  •  তাবলীগ জামাতে আসা মুসল্লি করোনা আক্রান্ত, পৌর এলাকা লকডাউন
  •  আইসোলেশন শেষে স্ত্রী-কন্যার কাছে ফিরেছেন সাকিব
  •  যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের

এখন যৌবন যার, দেশকে বাঁচানোর তার শ্রেষ্ঠ সময়: মাশরাফি

প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১৫:২১

সাহস ডেস্ক

চীনের উহান থেকে জন্ম নেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস সারা বিশ্বকে থমকে দিয়েছে। যার প্রভাব পড়েছে বাংলাদেশেও। দেশটির করোনা পরিস্থিতি মোকাবিলায় সচেতনতা বৃদ্ধির কাজটা বেশ কিছুদিন ধরেই করছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারসহ অন্যান্য সেলিব্রিটিরা। নিজেদের ভক্ত-সমর্থকদের সচেতন করার মাধ্যমে সারাদেশের মানুষের মাঝে নিরাপত্তা নির্দেশনা পৌঁছে দেয়ার কাজটি করছেন তারা।

বাকি থাকলেন না বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। যেখানে বেশ সক্রিয় দেখা যাচ্ছে তাকে। দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই এ বিষয়ে সতর্ক থাকতে বলছেন মুশফিকুর রহীম, তামিম ইকবাল, সাকিব আল হাসানরা।

সবশেষ আজ ২৩ মার্চ (সোমবার) সবাইকে বাড়িতে থাকার আহ্বান জানিয়েছেন মাশরাফি। তার মতে, এখন যৌবন তাদের, তারাই পারে দেশকে বাঁচাতে। হেলাল হাফিজের কবিতার আদলে এ বার্তা দিয়েছেন এই সাবেক অধিনায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে মাশরাফি লিখেছেন, ‘এখন যৌবন যার, বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়। এখন যৌবন যার, দেশকে বাঁচানোর তার শ্রেষ্ঠ সময়।’ আবার ইংরেজিতে লিখেছেন ‘বি সেইফ ও বি এট হোম’।

এর আগে ফেসবুকের মাধ্যমেই করোনা থেকে নিরাপদ থাকতে বেশ কিছু নির্দেশনা দিয়েছিলেন মাশরাফি। যা অনুসরণ করলে প্রাণঘাতী এ করোনাভাইরাস থেকে অনেকাংশেই নিরাপদ থাকা সম্ভব।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৮৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। এতে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৪৩৩ জনের। মোট আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখ ৩০ হাজার মানুষ। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৯৭ হাজার করোনা আক্রান্ত রোগী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত