x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩০২৭ জন, মৃত ৫৫ জন
  •  বান্দরবানে জেএসএস’র দুই গ্রু‌পের গোলাগু‌লিতে নিহত ৬
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৪০ হাজার, আক্রান্ত ১ কোটি ১৭ লাখেরও বেশি
  •  ভারতে মৃত্যু ২০ হাজারের বেশি, আক্রান্ত ৭ লাখ পার
  •  সারাদেশে করোনার উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় ২৬ জনের মৃত্যু

করোনাভাইরাস: ঘরে বসে কাজ করার নির্দেশ দিল বিসিবি

প্রকাশ : ২১ মার্চ ২০২০, ১৯:০০

সাহস ডেস্ক

চীনের উহান থেকে উৎপত্তি হওয়া বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রুখতে আগেই দেশের সবধরনের ক্রিকেট বন্ধ ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে কর্মকর্তা ও কর্মচারীদের নিজ নিজ বাসায় থেকে কাজ করার নির্দেশনা দিল বিসিবি।

আজ ২১ মার্চ (শনিবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে বিসিবি।

আগামীকাল ২২ মার্চ (রবিবার) থেকে এই নির্দেশনা কার্যকর করা হবে। তবে অতি প্রয়োজনে অর্থাৎ যেসব কাজ অফিসে না গেলে করা সম্ভব নয়, সেসব ক্ষেত্রে অফিস করার পরামর্শ দেওয়া হয়েছে।

বিসিবি'র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘এটা (বাসা থেকে অফিস করা) আগামীকাল থেকে কার্যকর হবে। ইতোমধ্যে আমরা আমাদের বিভাগের ম্যানেজারদের সঙ্গে কথা বলেছি। বোর্ডের একটা নির্দেশনা সবাইকে দিয়ে দেওয়া হয়েছে। যতটুকু সম্ভব, আমাদের অপারেশনাল যে কাজগুলো থাকবে, সেগুলো আমরা লিমিটেড করার চেষ্টা করব।’

তিনি বলেন, ‘বিসিবি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সঙ্গে সম্পৃক্ত। এসব বিষয়ে আমরা চেষ্টা করব অফিসে উপস্থিত হওয়ার। কাউকে প্রয়োজন হলে অফিসে এসে কাজ করতে হবে। সেক্ষেত্রে নির্ধারিত কিছু নীতিমালা থাকবে। বোর্ডের কাছ থেকে অনুরোধ থাকবে যে সেশনগুলো মিস না করার জন্য। বোর্ডের চেষ্টা থাকবে যে সবাইকে যে কোনো প্রয়োজনে কাছে পাওয়ার।’

গত ১৯ মার্চ (বৃহস্পতিবার) করোনার সংক্রমণ ঠেকাতে ঢাকা প্রিমিয়ার লিগসহ (ডিপিএল) দেশের সব ধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে বিসিবি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত