মুক্তিযোদ্ধাকে হারিয়ে শীর্ষে ঢাকা আবাহনী

প্রকাশ : ১৬ মার্চ ২০২০, ১৪:১৫

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি মৌসুমে নিজেদের ৬ষ্ঠ ম্যাচে সানডে চিজোবার ৪ গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে শীর্ষে উঠেছে ঢাকা আবাহনী লিমিটেড।

১৫ মার্চ (রবিবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদকে ৪-১ গোলে হারিয়েছে মারিও লেমোসের শিষ্যরা। তবে আকাশী-নীল বিগ্রেডের হয়ে সব গোলই করেছেন নাইজেরিয়ান ফরোয়ার্ড চিজোবা।

বাংলাদেশের ফুটবলে চিজোবার অভিষেক হয়েছিল মুক্তিযোদ্ধার জার্সিতে। মাঝখানে ২০১২-১৩ মৌসুম শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেললেও পরের মৌসুমে পুনরায় যোগ দেন মুক্তিযোদ্ধায়। তবে ২০১৫ সাল থেকে তিনি আবাহনীর আক্রমণভাগের অন্যতম সেনা।

এদিন চিজোবাই ভয়ঙ্কর রূপ ধারণ করলেন পুরনো ঠিকানা মুক্তিযোদ্ধার বিপক্ষে। ম্যাচের ১৮তম মিনিটে ডিফেন্ডার রায়হান হাসানের পাস থেকে গোল উৎসব শুরু করেন ৩০ বছর বয়সী ফরোয়ার্ড। এরপর সাদ উদ্দীনের অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করে প্রথমার্ধ শেষ করেন চিজোবা।

বিরতি থেকে ফিরে এসেই ম্যাচের ৪৯তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। এরপর ম্যাচের ৬৩তম মিনিটে একটি গোল শোধ করে মুক্তিযোদ্ধা। বদলি খেলোয়াড় মোহাম্মদ সুমন আলীর পাস থেকে গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার সিলভা সান্তোস।

তবে থেমে থাকেননি চিজোবা। ম্যাচের ৮৫তম মিনিটে আবাহনীর আরেক ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবনের পাস থেকে চতুর্থ গোল উদযাপন করে ম্যাচ শেষ করেন চিজোবা। অবশেষে চিজোবারই ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী লিমিটেড।

এই জয়ে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনীকে পেছনে ফেলে টেবিলের শীর্ষে উঠেছে ঢাকা আবাহনী লিমিটেড। ৫ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে মুক্তিযোদ্ধা সংসদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত