বারিধারাকে হারিয়ে যৌথভাবে শীর্ষে মোহামেডান

প্রকাশ | ১৫ মার্চ ২০২০, ১৪:১৫

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে নিজেদের ৬ষ্ঠ ম্যাচে উত্তর বারিধারাকে হারিয়ে চতুর্থ জয়ে যৌথভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে বাংলাদেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। আর চার জয় নিয়ে তাদের সঙ্গে শীর্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাবও।

১৪ মার্চ (শনিবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উত্তর বারিধারাকে ৪-১ গোলে হারিয়েছে মোহামেডান।

কাগজ-কলমে মোহামেডান মধ্যম সারির। কিন্তু মাঠে তাদের পারফরম্যান্স মোহামেডানের মতোই। এখনও পর্যন্ত ৬ ম্যাচে ১২ পয়েন্ট। অবস্থান শেখ জামালের সঙ্গে যৌথভাবে শীর্ষে- সাদাকালোদের এমন অবস্থানে আনার পেছনে ১০০ নম্বর পাবেন ক্লাবটির ইংলিশ কোচ শন লেন। তার ঘষা মাজাতেই মধ্যম সারির দল মাঠে দুর্বার।

এদিন ম্যাচের ৩১তম মিনিটে মোহামেডানের এগিয়ে যাওয়া আত্মঘাতী গোলে। হাবিবুর রহমান সোহাগের ফ্রিকিক ‘ক্লিয়ার’ করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন বারিধারা অধিনায়ক সুমোন রেজা। পরে এই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মোহামেডান।

বিরতি থেকে ফিরে এসে বারিধারাকে সমতায় ফেরায় সেই আত্মঘাতী গোল করা মারুফ আহমেদ। ম্যাচের ৫২তম মিনিটে নয়ন মিয়ার কর্নার থেকে ভলিতে গোলটি করেন মারুফ। ব্যস, বারিধারার দৌড় এই পর্যন্তই।

ম্যাচে বাকি সময়টুকু সাদা-কালো শো। ২২ (৭১ থেকে ৯৩) মিনিটের ব্যবধানে ৩ গোল! উরু নাকাতা রক্ষণভাগের ওপর দিয়ে থ্রু দিলে দ্রুত গতির ডায়াবাতেকে ধরে রাখতে পারেনি বারিধারা রক্ষণ। ম্যাচের ৭১তম মিনিটে গোল করালেন বদলি বাপ্পীকে দিয়ে। ডায়াবাতের ডান প্রান্ত থেকে নেওয়া ক্রসে গোলমুখ থেকে শুধু মাথা লাগানোর কাজটি করেছেন বাপ্পী।

তার ৪ মিনিট পরেই নিজের নামের পাশে গোল লিখিয়েছেন মালিয়ান স্ট্রাইকার। ঊরুর বাতাসে ভাসানো ‘থ্রু’ ক্লিয়ার করেছিল বারিধারা ডিফেন্ডার। ফিরতি বল নিয়ন্ত্রণে নিয়ে বাম প্রান্তের দৌড়ে বক্সে ঢুকে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান তিনি। দুর্দান্ত এক গোল। এই নিয়ে লিগে দ্বিতীয় গোল করলেন ডায়াবাতে।

অতিরিক্ত সময়ে উগুচুকুকে দিয়ে গোলের হালি পূরণ করিয়েছেন ডায়াবাতে। তাঁর রক্ষণচেরা পাস ধরে এক ডিফেন্ডারকে ঘোল খাইয়ে গোলরক্ষককে সাইড স্টেপে ফেলে গোল করেন উগুচুকু। এমন ম্যাচে করোনাভাইরাস আতঙ্কের মধ্যেও গ্যালারি মাতিয়েছেন কয়েক শ মোহামেডান দর্শক।

এই জয়ে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শেখ জামাল সঙ্গে যৌথভাবে টেবিলের শীর্ষে উঠে এসেছে মোহামেডান। ৫ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে বারিধারা।