করোনাভাইরাস: ভারতে সব ধরণের ক্রিকেট বন্ধে বিসিসিআইয়ের ঘোষণা

প্রকাশ : ১৪ মার্চ ২০২০, ১৮:২৯

সাহস ডেস্ক

মহামারী করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সবধরনের স্বীকৃত ক্রিকেট বন্ধের ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত দেশটিতে আর কোনো ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে না।

আজ ১৪ মার্চ (শনিবার) বিসিসিআইয়ের অফিসিয়াল ওয়েবসাইটে বোর্ডের সেক্রেটারি জয় শাহর বরাত দিয়ে জানানো হয়েছে এ সিদ্ধান্ত।

এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আন্তর্জাতিক সিরিজ, ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট আইপিএল- আগেই স্থগিত করা হয়েছিল এ দুটি। তবে নির্ধারিত সূচিতেই চলছিল ভারতের ঘরোয়া ক্রিকেটের অন্যান্য টুর্নামেন্ট। এবার চলে এলো সবধরনের ক্রিকেট বন্ধের ঘোষণা।

আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে কোন কোন টুর্নামেন্ট চলছিলো বর্তমানে। করোনা পরিস্থিতি মোকাবেলায় সেগুলো আপাতত বন্ধ রাখতে বলা হয়েছে।

যেসব টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে- পেটিএম ইরানি কাপ, সিনিয়র নারী ওয়ানডে নকআউট টুর্নামেন্ট, ভিজ্জি ট্রফি, সিনিয়র নারী ওয়ানডে চ্যালেঞ্জার, নারী অনূর্ধ্ব-১৯ ওয়ানডে নকআউট, নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি লিগ, সুপার লিগ এবং নকআউট, নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি চ্যালেঞ্জার ট্রফি, নারী অনূর্ধ্ব-১৯ নকআউট এবং নারী অনূর্ধ্ব-২৩ ওয়ানডে চ্যালেঞ্জার।

এর আগে জমজমাট ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ১৭ দিন পেছানোর সিদ্ধান্ত জানিয়েছিল বিসিসিআই। এছাড়া ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচও স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের ভারতের আক্রান্ত রোগীর সংখ্যা ৮৪। এরই মধ্যে মৃত্যুবরণ করেছেন দুইজন। এমতাবস্থায় দেশটিতে জাতীয় বিপর্যয় ঘোষণা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত