উয়েফা চ্যাম্পিয়নস লিগ

দ্বিতীয় লেগে নেইমারের জাদুতে কোয়ার্টারে পিএসজি

প্রকাশ : ১২ মার্চ ২০২০, ১৫:০৩

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে ডটমুন্ডের মাঠে হরল্যান্ডের জোড়া গোলে পিএসজিকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টারফাইনালে এক পা দিয়ে রেখেছিল বুরুশিয়া ডটমুন্ড। আজ দ্বিতীয় লেগে নিজেদের দর্শকহীন মাঠে বুরুশিয়া ডটমুন্ডের উপর শোধ নিয়ে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

১১ মার্চ (বুধবার) দিবাগত রাতে পার্ক দেস প্রিন্সিসে করোনাভাইরাস সংক্রমণরোধে দর্শকহীন মাঠে বুরুশিয়া ডটমুন্ডকে ২-০ গোলে হারিয়েছে টমাস টুখেলের শিষ্যরা। দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানের জয়ে শেষ আটেও উঠেছে ফ্রান্সের ক্লাবটি।

বয়স মাত্র ১৯ বছর। এর মধ্যেই তাঁর কাছে ধরনা দিয়েছে প্রায় ৪০টি ক্লাব। মেসি-রোনালদোদের উত্তরসূরি হিসেবেও বলা হচ্ছে। আর্লিং ব্রট হরলান্ড তার দামও দিচ্ছেন গোলের পর গোল করে। তবে এই তরুণের গোল করা সম্ভবত একজনের পছন্দ হয়নি—নেইমার!

প্রথম লেগে নিজেদের মাঠে পিএসজিকে জোড়া গোল করেছিলেন ডর্টমুন্ড স্ট্রাইকার হরলান্ড। এর মধ্যে দ্বিতীয় গোলটি ধ্যানে বসার ভঙ্গিতে উদযাপন করেছিলেন তিনি। সে ম্যাচে গোল করা নেইমার হারলান্ডের উদযাপন মনে রেখেছিলেন। কাল ফিরতি লেগে তাই তরুণ এ স্ট্রাইকারকে খোঁচা মারতে ছাড়েননি ২৮ বছর বয়সী নেইমার।

এদিন ম্যাচের ২৮তম মিনিটে দারুণ একটি সুযোগ পেয়েই তা গোলে পরিণত করেন নেইমার। আনহেল ডি মারিয়ার ডান দিক থেকে কর্নারে হেডে বল জালে জড়ান ব্রাজিলিয়ান সুপারস্টার। আর এই গোলের সঙ্গে সঙ্গেই অ্যাওয়ে গোলের সুবাদে এগিয়ে যায় পিএসজি।

এরপর বিরতিতে যাওয়ার আগে অতিরিক্ত সময়ে আরেকটি গোল করে ব্যবধান বাড়িয়ে বিরতিতে যায় পিএসজি। ম্যাচের ৪৫+১তম মিনিটে পাবলো সারাভিয়া দূরের পোস্টের দিকে বল বাড়িয়ে দিলে আলতো টোকায় সেটি জালে প্রবেশ করান হুয়ান বার্নাট। যার সুবাদে নিশ্চিত হয়ে যায় পিএসজির শেষ আটের টিকিট।

ম্যাচের একদম শেষদিকে মেজাজ হারিয়ে ফেলেন বরুশিয়ার তারকা খেলোয়াড় এমরে কান। পেছন থেকে ঝুঁকিপূর্ণ এক ফাউল করেন নেইমারকে। রেফারি সরাসরি লাল কার্ড দেখানোর আগেই আবার বিবাদেও জড়িয়ে যান তিনি। এ ঘটনায় দুই পক্ষের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতির উপক্রম হয়। রেফারিদের মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এমরে কানকে দেখানো হয় লাল কার্ড। এছাড়া পিএসজির নেইমার, মার্কিনোস এবং ডি মারিয়া দেখেন হলুদ কার্ড।

পার্ক দেস প্রিন্সেস স্টেডিয়ামের বাইরে প্রায় হাজার তিনেক পিএসজি সমর্থক জড়ো হয়েছিলেন। টিভির পর্দায় নেইমারের গোল দেখে স্টেডিয়ামের বাইরেই উদযাপন করেছেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত