করোনাভাইরাস: বন্ধ হয়ে গেল রোনালদোদের সিরি আ’ লিগ

প্রকাশ : ১০ মার্চ ২০২০, ১৪:১৩

সাহস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে ইতালিতে আগামী ৩ এপ্রিল পর্যন্ত সব ধরনের খেলা স্থগিত রাখার ঘোষণা দেওয়া হয়েছে, যার মধ্যে রয়েছে রোনালদো-দিবালাদের ইতালির ফুটবলের শীর্ষ লিগ সিরি আ’।

ইতালির প্রধানমন্ত্রী জিসেপ্পে কন্তে একটা টেলিভিশন ভাষণের মাধ্যমে বলেছেন, ‘আমি একটা আদেশ জারি করতে যাচ্ছি, সংক্ষেপে যার মূলভাব হলো আমি বাসায় থাকব। আপনারাও থাকুন। সিরি আ’সহ অন্য খেলার প্রতিযোগিতাগুলো এখন চালু রাখার কোনো মানে হয় না। বিশেষ করে আমি চিন্তা করছি ফুটবল প্রতিযোগিতা সিরি আ’র ব্যাপারে। আমি দুঃখিত কিন্তু প্রত্যেক ফুটবলপ্রেমীকে এই ফরমান মেনে চলতে হবে। এমনকি কোনো জিমও ব্যবহার করা যাবে না এই সময়ে।’

এর আগে ৯ মার্চ (সোমবার) দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশনগুলোর সঙ্গে আলোচনা করে ইতালির জাতীয় অলিম্পিক কমিটি (সিওএনআই) এক বিবৃতিতে জানায়, তারা এ বিষয়ে সরকারকে ব্যবস্থা নিতে বলেছে, যার ফলাফল সরকারের এই ঘোষণা।

এর আগে দর্শকহীন মাঠে লিগ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল সিরি আ’। সেদিন শিরোপা লড়াইয়ের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচ জুভেন্টাস-ইন্টারও হয়েছে বন্ধ দরজার পেছনে। সে ম্যাচে পাওলো দিবালা আর অ্যারন র‍্যামসির গোলে ইন্টারকে ২-০ গোলে হারিয়েছে চ্যাম্পিয়ন জুভেন্টাস। এই জয়ে তৃতীয় স্থানে থাকা ইন্টারের চেয়ে নয় পয়েন্টে এগিয়ে গিয়েছে তারা। কিন্তু এই এগিয়ে থেকেও লাভ হচ্ছে না। লিগ স্থগিত হওয়ার কারণে হয়তো এবার আর লিগ শিরোপা নিয়ে উৎসব করা না-ও হতে পারে রোনালদোদের।

এই করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে হিমশিম খাচ্ছে ইতালি। এমনকি গতকালও ৯৭ জন মারা গেছেন করোনাভাইরাসের কারণে। তার আগের দিন রোববারে মারা গিয়েছিলেন ১৩৩ জন। ফলে সব মিলিয়ে ইতালিতে করোনাভাইরাসের প্রকোপে মৃত্যুর সংখ্যা গিয়ে ঠেকল ৪৬৩-তে। দেড় কোটি মানুষকে গৃহবন্দী রাখার নজিরবিহীন সিদ্ধান্তও নিয়েছে দেশটি। সকল স্কুল, বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। তাও প্রকোপ কমছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত