রিয়ালকে শীর্ষে উঠতে দিল না বেটিস

প্রকাশ : ০৯ মার্চ ২০২০, ১৬:৪৬

সাহস ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার দুর্বলতার সুযোগ নিয়ে প্রায় টপকে গিয়েছিল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। পরের ম্যাচে আবর রিয়ালকে টপকে গিয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা। তবে গতকাল রাতে বার্সাকে পেছেনে পেলে আরাবও টপকে যাওয়ার সুযোগ এসেছিল রিয়ালের। কিন্তু তা আর হয় নি। রিয়ালকে শীর্ষে উঠতে দিল না রিয়াল বেটিস।

স্প্যানিশ লা লিগার ম্যাচে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে হারিয়ে দিল স্বাগতিক রিয়াল বেটিস। ৮ মার্চ (রবিবার) বেটিসের বিপক্ষে ২-১ গোলে হেরেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন রিয়ালের বিপক্ষে আক্রমণাত্মক খেলা বেটিস ম্যাচের ৪০তম মিনিটে এগিয়ে যায়। রিয়াল অধিনায়ক সের্হিও রামোস জটলা থেকে বল ঠিকমতো ক্লিয়ার করতে না পারায় সেখান থেকে ছুটে গিয়ে বুলেট গতির শটে গোলটি করেন সিডনি।

তবে প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি কিক থেকে রিয়ালকে সমতায় ফেরান করিম বেনজেমা। সিডনি ডি বক্সে ফাউল করে বসেন মার্সেলোকে। সেটিতেই রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পরে ১-১ সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে ফের আক্রমণাত্মক খেলতে থাকে বেটিস। মাঝে রিয়াল দুয়েকবার প্রচেষ্টা নেয়, তবে বরাবরই ব্যর্থ হয়। কিন্তু ম্যাচের ৮২তম মিনিটে দ্বিতীয়বার এগিয়ে যায় বেটিস। স্বাগতিকদের বদলি খেলোয়াড় ক্রিস্টিয়ান তেয়ো কোনাকুনি শটে জাল খুঁজে নেন। আর এই গোলেই জয় নিশ্চিত হয় বেটিসের।

এই জয়ে ২৭ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানে উঠে এসেছে রিয়াল বেটিস। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত