ঢাকা আবাহনীকে হারিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী

প্রকাশ : ০৮ মার্চ ২০২০, ১৪:৩৮

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে (বিপিএল) নিজেদের পঞ্চম ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ঢাকা আবাহনী লিমিটেডকে হারিয়ে দাপুটে জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বন্দর নগরী দল চট্টগ্রাম আবাহনী।

৭ মার্চ (শনিবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা আবাহনীকে ২-০ গোলে হারিয়েছে মারুফুল হকের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই চট্টগ্রাম আবাহনী ওপর আধিপত্য বিস্তার করে খেলার চেষ্টা করে ঢাকা আবাহনী। ম্যাচের ৪০তম মিনিটে মাঝমাঠ থেকে চট্টগ্রাম আবাহনীর উজবেকিস্তানের ডিফেন্ডার পুলাতভ শুকুর আলীর নেয়া জোরালো শট ফিস্ট করে ফিরিয়ে দেন ঢাকা আবাহনীর গোলরক্ষক শহিদুল। প্রথমার্ধ শেষ হয় গোল শূন্যতে।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে চট্টগ্রাম আবাহনী আক্রমণের গতি কিছুটা বাড়ায়। সাফল্যের দেখাও পেয়ে যায় তারা। ম্যাচের ৬২তম মিনিটে পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে রাকিবের কাটব্যাক থেকে বল পেয়ে যান আইভরি কোস্টের মিডফিল্ডার চার্লস দিদিয়ের। ঠান্ডা মাথায় বক্সের ঠিক বাইরে থেকে বাম পায়ের বাঁকানো শটে বল প্রতিপক্ষের জালে পাঠান তিনি। ১-০ গোলে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী।

এরপর ম্যাচের ৮৯তম মিনিটে সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিলো ঢাকা আবাহনী। সোহেল রানার ক্রস থেকে পেনাল্টি বক্সের ভেতরে গোললাইনের কাছে বল পেয়ে যান নেওয়াজ জীবন। তার নেয়া শটটি চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক নাঈম ডান দিকে ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন। নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় ঐতিহ্যবাহী দলটি। এরপর নির্ধারিত সময় শেষ হয়।

তবে ম্যাচের ইনজুরি সময়ে ব্যবধান বাড়ায় চট্টগ্রাম আবাহনী। দিদিয়েরের পাস থেকে বল পেয়ে যান নাসিরুল। পেনাল্টি বক্সের ভেতরে মাঝামাঝি জায়গা থেকে বাম পায়ের শটে বল জালে পাঠান তিনি। এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বন্দর নগরী দল চট্টগ্রাম আবাহনী।

এই জয়ে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যাবধানে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয় স্থানে নেমে গেছে ঢাকা আবাহনী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত