জেমিসনের বোলিং তোপে ধরাশয়ী ভারত

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১০

সাহস ডেস্ক

মাত্রই দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছেন কাইল জেমিসন। তবে ভারতের মতো বিখ্যাত ব্যাটিং লাইনআপ পাত্তাই পেল না তার কাছে। তুলে নিলেন পাঁচ উইকেট। মূলত তার বোলিং তোপেই সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৪২ রানে গুটিয়ে যান বিরাট কোহলিরা। আর বিনা উইকেটে ৬৩ রান তুলে প্রথম দিন শেষ করেছে নিউজিল্যান্ড। এখনও তারা ১৭৯ রানে পিছিয়ে রয়েছে।

২৯ ফেব্রুয়ারি (শনিবার) ক্রাইস্টচার্চে বাংলাদেশ সময় ভোরে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষটিতে মুখোমুখি হয় দু’দল। ১-০ ব্যবধানে এগিয়ে থাকা স্বাগতিকরা এদিন টস জিতে ফিল্ডিং বেছে নেয়।

তবে আগের টেস্টে ১০ উইকেটের বড় ব্যবধানে হারা ভারতের প্রথম ইনিংসে ধস নামে। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার পৃথ্বী শ ও মায়াঙ্ক আগারওয়াল ৩০ রান তোলেন। ব্যক্তিগত ৭ রানে ট্রেন্ট বোল্টের বলে এলবি হন আগারওয়াল। দ্বিতীয় উইকেটে ৫০ রান তুলে দলকে পথ দেখান শ-চেতশ্বর পুজারা জুটি। কিন্তু অর্ধশতকের (৫৪) পর জেমিসনের শিকার হন শ।

এরপর পুজারা ও হনুমা বিহারি হাফসেঞ্চুরির দেখা পেলেও নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত। প্রথম টেস্টের মতো এদিনও ব্যর্থ হন অধিনায়ক কোহলি। মাত্র ৩ রানে টিম সাউদির বলে এলবির শিকার হন। বিহারি দলীয় সর্বোচ্চ ৫৫ রান করেন। আর শ’র সমান ৫৪ রান আগে পুজারার ব্যাট থেকে।

আগের টেস্টে অভিষেক হওয়া জেমিসন এদিন ১৪ ওভারে মাত্র ৪৫ রানে ৫ উইকেট দখল করেন। দুটি করে উইকেট ভাগ করেন নেন কিউইদের ভয়ঙ্কর বোলিং জুটি সাউদি ও বোল্ট। এক উইকেট পান নেইল ওয়াগনার।

জবাবে ব্যাটিংয়ে নেমে দিনের বাকিটা সময় দেখেশুনেই শেষ করেন নিউজিল্যান্ড ওপেনাররা। ২৩ ওভারে ৬৩ রান করে মাঠ ছাড়েন তারা। টম ল্যাঠাম ২৭ ও টম ব্লান্ডেল ২৯ রানে অপরাজিত আছেন।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত