নাপোলির মাঠে হতাশ বার্সেলোনা

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৬

সাহস ডেস্ক

ইঞ্জুরির কারণে দলে ছিলেন না জডি আলবা-লুইস সুয়ারেজদের মত তারকারা। তার উপর ম্যাচে একের পর এক হলুদ কার্ড দেখিয়েছেন রেফারি। মেসি-বুসকেটস-গ্রিজমান হলুদ কার্ড দেখেছেন। ম্যাচে দুবার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ভিদাল। শেষ মুহূর্তে ভিদালের লাল কার্ডে দশ জনের হয়ে যায় বার্সেলোনা।

অবশেষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে স্বাগতিক নাপোলির সঙ্গে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে কাতালান ক্লাব বার্সেলোনা।

২৫ ফেব্রুয়ারি (মঙ্গলাবার) স্টাডিও স্যান পাওলো স্টেডিয়ামে নাপোলির বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে কিকে সেতিয়েনের শিষ্যরা।

এদিন নাপোলির খেলোয়াড়েরাও দেখেছেন হলুদ কার্ডের দেখা—মারিও রুই আর ইনসাইনকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন রেফারি।

ম্যাচের প্রথমার্ধে গোল হজম করে খেই হারিয়ে ফেললেও আক্রমণে ধার কমেনি বার্সেলোনার। একের পর এক আক্রমণে স্বাগতিকদের রক্ষণকে ব্যস্ত রেখেছেন মেসি-গ্রিজমানরা। যদিও প্রথমার্ধে বলার মতো সুযোগ তৈরি করতে পারেনি মেসিরা। বলের দখল আর প্রতিপক্ষকে চেপে ধরে খেললেও গোলমুখে ঠিকঠাক শট নিতে পারেনি মেসি-গ্রিজমান-ভিদালের আক্রমণভাগ। মেসিদের বেশির ভাগ আক্রমণই রুখে দেয় নাপোলির রক্ষণ।

তবে ম্যাচের ৩০তম মিনিটে এসে পিছিয়ে পড়ে কাতালানরা। জেইলিনস্কির বাড়ানো বল দুর্দান্ত শটে জালে জড়ান মার্টেনস। পরে এই ১-০তে পিছিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫৭তম মিনিটে গ্রিজমানের গোলে সমতায় ফেরে বার্সেলোনা। বুসকেটসের দুর্দান্ত এক পাস সামনে বাড়ান নেলসন সেমেদো। সেমেদোর বাড়ানো বল অসাধারণ ফিনিশিংয়ে জালে জড়ান গ্রিজমান।

গোল হজম করে পাল্টা আক্রমণে ভয়ংকর হয়ে ওঠে নাপোলি। তবে বারবারই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়। ম্যাচের ৬১ আর ৬৩ মিনিটে পরপর দুবার টের স্ট্যাগানকে একা পেয়েও বল জালে জড়াতে পারেনি স্বাগতিকেরা। এরপর বাকী সময় আর কোনো গোল না হলে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে মেসিবাহিনী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত